Boxed Style

আইফোন জিতে ক্লিক করুন

Wednesday 29 January 2014

কমিশন-বদলি বাণিজ্যের দিন শেষ: যোগাযগমন্ত্রী

বিআরটিএ'র প্রধান কার্যালয়ে পেশাজীবী গাড়িচালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী একথা বলেন।
সমকাল প্রতিবেদক
কমিশন-বদলি বাণিজ্যের দিন শেষ: যোগাযগমন্ত্রীযোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মন্ত্রণালয়ে টেন্ডার কমিশন ও টাকা ভাগাভাগি এবং বদলি বাণিজ্যের দিন শেষ। চোখের সামনে এসব অপকর্ম হতে দেওয়া যাবে না।
বুধবার সকালে বিআরটিএ'র প্রধান কার্যালয়ে পেশাজীবী গাড়িচালকদের দক্ষতা ও সচেতনতা বৃদ্ধিমূলক প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন অনুষ্ঠানে মন্ত্রী একথা বলেন।
ওবায়দুল কাদের বলেন, "দুর্নীতি উন্নয়নের প্রধান শক্র। দেশ পরিচালনার ক্ষেত্রে দুর্নীতি রোধই বড় চ্যালেঞ্জ। তাই দুর্নীতি দমনে আরও কঠোর হতে হবে।"
মন্ত্রী বলেন, "আনফিট গাড়ির মত অদক্ষ চালকও বিপজ্জনক। এজন্য চালকদের দক্ষতা বাড়ানোর পাশাপাশি সচেতনতাও বাড়াতে হবে।"
তিনি বলেন, "শুধু চালকরাই মোবাইলে কথা বলেন না, পথচারীরাও অনেক সময় কথা বলতে বলতে রাস্তা পার হন, যা দুর্ঘটনার কারণ। তাই পথচারীদেরও সচেতনতা বাড়াতে হবে।"
মন্ত্রী বলেন, "শুধু রাস্তা চার লেন বা দশ লেন করলেই হবে না, দুর্ঘটনা রোধের জন্য বেপরোয়া মানসিকতারও পরিবর্তন করতে হবে।"
তিনি বলেন, "বর্তমানে ঢাকার রাস্তায় মোটরসাইকেল এক মূর্তিমান আতঙ্কের নাম। মোটরসাইকেল চালক যখন তখন নিয়ম না মেনে ফুটপাতে উঠে গিয়ে দুর্ঘটনার সৃষ্টি করছে।"
মন্ত্রী বলেন, "অতিরিক্ত ভাড়া আদায় করা যেমন দুর্নীতি, তেমন অতিরিক্ত গতিতে গাড়ি চালানো, ওভারটেকিংও দুর্নীতি। এ থেকে আমাদের বেরিয়ে আসতে হবে।"
এই প্রশিক্ষণ কার্যক্রমের আওতায় প্রতি ব্যাচে ১শ' জন করে মোট ৩ হাজার চালককে প্রশিক্ষণ দেয়া হবে।