Boxed Style

আইফোন জিতে ক্লিক করুন

Sunday 22 December 2013

যেখানে ছিল সেখানেই ফিরে গেছে শীর্ষ সন্ত্রাসী রনি!

মুক্তি পাবার ২০ দিন পর জেনেছে গোয়েন্দারা

বিশেষ প্রতিনিধি
রাজধানীর শীর্ষ সন্ত্রাসী তানভীরুজ্জামান ওরফে রনি জামিনে মুক্তি পেয়ে পালিয়েছে। আর ছাড়া পাবার খবর গোয়েন্দারা জেনেছে ২০ দিন পরে। তাকে ধরতে অভিযান চালিয়ে গোয়েন্দারা নিশ্চিত হয়েছে, রনি আবারো পালিয়ে ভারতে চলে গেছে। নগরীর মালিবাগ, রামপুরা, মগবাজার ও আশপাশ এলাকার ত্রাস রনি চারটি হত্যাসহ ১৪ মামলার আসামি।
ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের সাবেক এডিসি (বর্তমানে পুলিশ সুপার) মাহবুবুর রহমান ২০১০ সালে মার্চ মাসে ভারত থেকে দেশে ফেরত আনেন রনিকে। কয়েক দফায় রিমান্ডে জিজ্ঞাসাবাদকালে তার কাছ থেকে উদ্ধার করা হয় আগ্নেয়াস্ত্র।
ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের এডিসি (দক্ষিণ) ছানোয়ার হোসেন জানান, রনি জেলে থাকলেও তার চাঁদাবাজি বন্ধ হয়নি। গত ২৭ অক্টোবর রনি কাশিমপুর-১ কারাগার থেকে জামিনে মুক্তি পায়। কিন্তু এরপর থেকে সে লাপাত্তা। প্রাপ্ত তথ্যে নিশ্চিত হওয়া গেছে, রনি মুক্তি পাওয়ার পর পরই দেশ ত্যাগ করে ভারতে পালিয়ে গেছে।
তানভিরুজ্জামান খান রনির গ্রামের বাড়ি মুন্সীগঞ্জে। পুরস্কার ঘোষিত শীর্ষ সন্ত্রাসী সুব্রত বাইনের অন্যতম সহযোগী রনি। ২০০৪ সালে ক্রসফায়ারের ভয়ে অন্য শীর্ষ সন্ত্রাসীদের মতো রনিও দেশ ত্যাগ করে ভারতে আশ্রয় নেয়। সেখানে বসেই শুরু করে চাঁদাবাজি। তবে পরিচয় গোপন করে ঢাকায় নিয়মিত আসা-যাওয়া করেছে সে। তার রয়েছে একটি নিজস্ব ক্যাডার বাহিনী।
কাশিমপুর-১ কারাগারের জেলার আব্দুল কুদ্দুস জানান, আদালতের নির্দেশেই তানভিরুজ্জামান খান রনিকে মুক্তি দেয়া হয়েছে। এর আগে গত বছর ১৪ ফেব্রুয়ারি কাশিমপুর-২ কারাগার থেকে একইভাবে মুক্তি পেয়ে পালিয়েছে অপর শীর্ষ সন্ত্রাসী বিকাশ।
http://adf.ly/?id=353839