Boxed Style

আইফোন জিতে ক্লিক করুন

Sunday 22 December 2013

হঠাৎ থানায় এসে হাজির সেই ওসি

১৪ ডিসেম্বর পরিচয় গোপন করে ওসির যুক্তরাস্ট্রে পাড়ি জমানোর খবর গণমাধ্যমে প্রকাশে ব্যাপক তোলপাড় শুরু হয়।
হঠাৎ থানায় এসে হাজির সেই ওসিসমকাল প্রতিবেদক
সপরিবারে গোপনে যুক্তরাষ্ট্রে 'ভেগে যাওয়া' রাজধানীর খিলক্ষেত থানার ওসি শামীম হোসেন দেশে ফিরেছেন।
 শুক্রবার সন্ধ্যা ৭টার দিকে ওসি শামীম হঠাৎ খিলক্ষেত থানায় হাজির হওয়ার পর তার সহকর্মীরা অবাক হয়ে যান। অল্প কিছু সময় তিনি থানায় অবস্থান করে ফের বের হয়ে যান।
  গোপনে 'ভেগে যাওয়ার' পর শামীম হঠাৎ ফিরে আসায় পুরো বিষয়টি নিয়েই রহস্যের সৃষ্টি হয়েছে।  গত ১৪ ডিসেম্বর অসুস্থতাজনিত ছুটির দরখাস্ত দিয়ে শামীম তার পরিচয় গোপন করে যুক্তরাস্ট্রে পাড়ি জমানোর খবর গণমাধ্যমে প্রকাশে ব্যাপক তোলপাড় শুরু হয়।
  এ ঘটনায় ঢাকা মহানগর পুলিশের পক্ষ থেকে তার বিরুদ্ধে বিভাগীয় শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণে চিঠি চালাচালি শুরু হয়েছিল। পরে তাকে সাময়িক বরখাস্ত করা হয়।  ওসির দায়িত্বে থাকা খিলক্ষেত থানার ওসি (তদন্ত) কেএম আশরাফ উদ্দীন সমকালকে বলেন, ‘আজ সন্ধ্যায় স্যার (খিলক্ষেত থানার ওসি) থানায় এসে হঠাৎ হাজির হন। কিছু জানতে চাওয়ার আগেই তিনি থানা থেকে বেরিয়ে যান।’
 পুলিশের গুলশান বিভাগের ডিসি লুৎফুল কবীর সমকালকে বলেন, ‘শামীমের ফিরে আসার খবর শুনেছি। এখনও তার সঙ্গে বিস্তারিত কথা হয়নি। কোথায় ছিলেন, কী করেছেন কিছুই জানি না।’  ১৪ ডিসেম্বর থেকে শামীম হোসেন থানায় নেই। ওই দিন থেকে চিকিৎসকের পরামর্শে তিনি বেড রেস্টে যান।
 এ ব্যাপারে জানতে চাওয়া হলে ডিসি (সদর দফতর) আনোয়ার হোসেন বৃহস্পতিবার সমকালকে বলেছিলেন, শামীমের বিরুদ্ধে ব্যবস্থা নেবেন ডিএমপি কমিশনার।  জানা গেছে, পুলিশ সদস্যদের বিদেশ যেতে হলে পুলিশ সদর থেকে শুরু করে বেশ কয়েকটি দফতর থেকে অনুমোদন নিতে হয়। তবে শামীম কোনো অনুমোদন ছাড়াই ব্যবসায়ী পরিচয়ে সপরিবারে যুক্তরাস্ট্রে যান।  ২০১০ সাল থেকে খিলক্ষেত থানায় ওসির দায়িত্বে ছিলেন শামীম। তার বিরুদ্ধে একাধিক হাউজিং কোম্পানিকে ওই এলাকায় জমি দখলে সহায়তা ছাড়াও অবৈধ নানা বাণিজ্যের সঙ্গে জড়িত থাকার অভিযোগ রয়েছে। শামীমের বিরুদ্ধে অভিযোগ পুলিশ সদর দফতরেও জমা আছে।