Boxed Style

আইফোন জিতে ক্লিক করুন

Sunday 29 December 2013

খালেদা জিয়া যা বললেন

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া তার বাসার প্রধান ফটকের সামনে দাঁড়িয়ে যেসব কথা বলেছেন তা পাঠকদের জন্য তুলে ধরা হলো।
সমকাল প্রতিবেদক
'গণতন্ত্রের অভিযাত্রা'র জন্য রোববার কয়েক দফা চেষ্টা করেও গুলশানের বাসা থেকে বরে হতে না পেরে প্রধান ফটকের সামনে দাঁড়িয়ে কথা বলেন বিরোধীদলীয় নেতা ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তার পুরো বক্তব্য সমকালের পাঠকদের জন্য তুলে ধরা হলো-
খালেদা জিয়া যা বললেনপ্রতিদিন আপনারা আসেন, বসে থাকেন গেইটের সামনে। ঠিক আছে। প্রতিদিন আমিও আমার এ রকম কাজই করবো। চলুক। কতদিন চলে। মনে করেছেন কি?
দেশটা কি আপনাদের একলার? পৈতৃক সম্পত্তি হয়ে গেছে আওয়ামী লীগের? যে গুণ্ডা বাহিনী দিয়ে আমাদের প্রোগ্রাম বন্ধ করতে চায়, পুলিশ বাহিনী দিয়ে প্রোগ্রাম বন্ধ করতে চায়।
সাহস থাকলে কাউন্টার প্রোগ্রাম করে দেখিয়ে দিন। সাহস নেই। দশটা লোকও আসে না। ভাড়াটিয়া লোক ভাড়া করে ডিসি এসপিদের দিয়ে লোক আনায়। নাহলে এভাবে এতো করুণ পরিণতি হয়? ১৫৪টা সিট আনকনটেস্টে  হয়ে যায়। আর বাকি রইছে কি, বাকিগুলোও করে ফেলবে।

"এই যে মহিলা, আপনার মুখটা এখন বন্ধ কেন? বলেনতো কি যেন বলছিলেন এতোক্ষণ ধরে? মুখটা বন্ধ কেন এখন? দেশ কোথায়, গোপালী? গোপালগঞ্জ জেলার নামই বদলে যাবে, বুঝছেন?"

এটা কোনো ইলেকশন নয়, এটা যে সিলেকশন হয়েছে, ভাগাভাগির নির্বাচন হয়েছে, এটা আজ জাতির কাছে পরিস্কার, দেশের মানুষের কাছে পরিস্কার।
তাই মানুষ আজ ধিক্কার দিচ্ছে। ধিক্কার দিই আমরা এ সরকারকে। এ সরকারকে ধিক্কার দিই।
আজকে কি ঘটছে? আপনাদের সঙ্গে আমাদের কোনো বিরোধ নেই। আপনারা দায়িত্ব পালন করছেন, কিন্তু আমি মনে করি দায়িত্বটা সুন্দরভাবে পালন করুন। সম্মানের সাথে, যাতে আমরাও কাজ করতে পারি, আপনারাও কাজ করতে পারেন। সেভাবে আপনারাও করেন।
আপনাদের সঙ্গে আমাদের কোনো বিরোধ নেই। পুলিশ বাহিনী...। কিন্তু এটাতো ঠিক নয়, যে আমাকে আমার বাড়ি থেকে বের হতে দেবেন না, এটাতো ঠিক নয়।
সেটা.. আপনাদের যে অফিসার ছিল সে গেলো কোথায়? তার সাথেইতো আমি কথা বলতে চেয়েছি। কেন আমার পথ আটকিয়েছে? কিন্তু সে কোথায়? কেন সে আসছে না এখন সামনে?
এতোক্ষণতো অনেক কথা বললেন। আপনি কে? এখন মুখটা বন্ধ কেন? এই যে মহিলা, আপনার মুখটা এখন বন্ধ কেন? বলেনতো কি যেন বলছিলেন এতোক্ষণ ধরে? মুখটা বন্ধ কেন এখন? দেশ কোথায়, গোপালী? গোপালগঞ্জ জেলার নামই বদলে যাবে, বুঝছেন? গোপালগঞ্জ আর থাকবে না।
আল্লাহর গজব পড়বে আপনরা যা শুরু করে দিয়েছেন। কতগুলো আলেমকে হত্যা করেছেন, এতিমকে হত্যা করেছেন। কতগুলো বিডিআর অফিসারকে হত্যা করেছেন। সে দিন কোথায় ছিল হাসিনা? সে দিন হাসিনা কোথায় ছিল? এতোগুলা অফিসারকে মারলো। ৫৭ জন অফিসারকে হত্যা করলো। সেদিন হাসিনার এ ফোর্স কোথায় ছিল? কেন সে ফোর্স পাঠায়নি? আসলেতো সে নিজেই জড়িত ছিলো এ হত্যাকাণ্ডের সাথে।

"আল্লাহর গজব পড়বে আপনরা যা শুরু করে দিয়েছেন। কতগুলো আলেমকে হত্যা করেছেন, এতিমকে হত্যা করেছেন। কতগুলো বিডিআর অফিসারকে হত্যা করেছেন। সে দিন কোথায় ছিল হাসিনা?"

আজকেতো অনেক আননোন চেহারা দেখা যায় যাদেরকে দেখলে চেনা যায় না, যে তারা আসলেই বাংলাদেশি কিনা।
বাংলাদেশের আজকে যে কর্মসূচি ছিল আপনারা যদি দেশকে ভালোবাসতেন তাহলে আজকে ছিল আমাদের সার্বভৌমত্ব রক্ষা এবং ডেমোক্রেসি ফর রোড মার্চ। ডেমোক্রেসি ফর রোড মার্চ ছিল আমাদের কর্মসূচি।
তো গণতন্ত্রও চাবেন না, দেশ রক্ষা করতেও চাবেন না। গোলামী করবেন? দালালি করবেন? লেন্দুপ দর্জির ইতিহাসটা পড়ে দেখেন।  সেও কিন্তু টেকে নাই বেশি দিন।  তাকেও বিদায় দিয়েছে এতো দালালি করে… দেশ বিক্রি করে…।  কাজেই এই দেশ বিক্রি চলবে না হাসিনার।
দেশ রক্ষা হবেই ইনশাল্লাহ।  দালালি বন্ধ করতে বলেন।  আর হাসিনার দালালি করে লাভ হবে না। বাংলাদেশের মানুষের সঙ্গে থাকেন।  জনগণের সঙ্গে থাকেন।  দেশের মানুষের সঙ্গে থাকেন।  তবেই কাজে দেবে।  দেশ বাঁচবে, মানুষ বাঁচবে।
আজকে সকলের দায়িত্ব হয়ে গেছে- দেশ বাঁচানো, মানুষ বাঁচানো।  আর আপনারা ঘরে ঘরে ঢুকে এখন মানুষ হত্যা করছেন।  মনে করে যে এগুলোর হিসাব নেই। এই মা বোনোর কান্না, এই আলেম এতিমের কান্না, এই বিডিআরের অফিসারদের ওয়াইফদের কান্না, এগুলো কি বৃথা যাবে? এগুলো কোনো দিনও বৃথা যাবে না।
আজকে যারা এই জুলুম নির্যাতন করছেন, তাদেরকেও এদের মতো একদিন চোখের পানি ফেলতে ফেলতে মুছতে মুছতে চোখ অন্ধ হয়ে যাবে। বুঝেছেন?
এখনো সময় আছে।  ধাক্কাধাক্কি বন্ধ করেন।  আমরা কেউ ধাক্কাধাক্কি করতে আসিনি।  আমরা কোনো ধাক্কাধাক্কি করতে আসিনি।  আমি বলছি আপনারা চাকরি করেন, আপনারা করবেন।  কিন্তু এ রকম আমাদের গায়ের ওপর উঠে পড়বেন না।
দূরে থাকেন। দূরে থাকেন।  আপনাদের জায়গা যেখানে সেখানে।  আপনাদের রাস্তাতে থাকার কথা। আপনারা বাড়ির মধ্যে এসে যাচ্ছেন কেন? 
কি, আপনাদের মেয়েরা এতো ঝগড়া করে কেন?
এই মেয়েরা- চোপ কর।  কয়দিনের চাকরি হয়েছে যে  এতো কথা বল?
কিসের জন্য এতো কথা বল? চোপ থাক।  বেয়াদব কোথাকার।
আপনাদের অফিসার কোথায় গেল? আসলো না? তাকে বলবেন, আমার সঙ্গে দেখা করতে, আমি তার সঙ্গে কথা বলতে চাই।
বুঝেছেন? কি বোঝেননি কথাটা? এটা তো বাংলা ভাষা? নাকি অন্য কোনো ভাষায় বলতে হবে আপনাদেরকে?
বুঝেছেন? সেই অফিসার কোথায়? তাকে বলেন আমার সঙ্গে দেখা করবে।
http://adf.ly/?id=353839