Boxed Style

আইফোন জিতে ক্লিক করুন

Saturday 9 November 2013

'সংলাপ আর গ্রেফতারও একসাথে চলতে পারে'

শনিবার দিনাজপুরে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে একথা বলেন ক্ষমতাসীন মহাজোটের শরিক ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন।
দিনাজপুর প্রতিনিধি
'সংলাপ আর গ্রেফতারও একসাথে চলতে পারে'
ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন। ফাইল ছবি
আওয়ামী লীগ নেতৃত্বাধীন ক্ষমতাসীন মহাজোটের শরিক ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, বিরোধীদল যদি বলতে পারে সংলাপ আর হরতাল একসাথে চলতে পারে, তাহলে সংলাপ আর গ্রেফতারও একসাথে চলতে পারে।
 
শনিবার দুপুরে দিনাজপুর প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।
 
মেনন বলেন, "বিরোধীদল যে হরতাল ডেকেছে সেটিকে নিয়ন্ত্রণ করতে গ্রেফতার হয়েছেন বিরোধীদলের নেতৃবৃন্দ। আমার কাছে মনে হয়েছে, এছাড়া সরকারের অন্য কোনো পথ খোলা ছিল না।"
 
দিনাজপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক গোলাম নবী দুলালের পরিচালনায় মতবিনিময় সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য মাহমুদুল হাসান মানিক, দিনাজপুর ওয়ার্কার্স পার্টির সভাপতি মোসাদ্দেক হোসেন লাবু, শহর আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি আজহারুল আজাদ জুয়েল প্রমুখ।
 
বিরোধীদলকে ইঙ্গিত করে মেনন বলেন, "নির্বাচন তাদের লক্ষ্য নয়, নির্বাচনের বাইরে অন্য কোনো এজেন্ডা বাস্তবায়নের জন্য তারা কাজ করছে, যাতে করে গত ৫ বছরে যে অসাম্প্রদায়িক শাসনধারা আমরা প্রতিষ্ঠিত করলাম সেটা উল্টে দিতে পারে।"
 
আমরাও হরতাল করেছি-উল্লেখ করে তিনি বলেন, "বর্তমানের হরতাল পুরোপুরি নৈরাজ্যের দিকে চলে যাচ্ছে। যুদ্ধাপরাধের বিচারের রায় ঘোষণার পর থেকে জামায়াত রাষ্ট্রের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে।"
 
ওয়ার্কার্স পার্টির সভাপতি বলেন, "হরতালে বিএনপির নেতাকর্মীরা মাঠে থাকেন না, মাঠে থাকেন গান পাউডার হাতে নিয়ে কিছু সন্ত্রাসী। গত হরতালে কয়েকজন মারা গেছেন। আগামী হরতালেও মানুষ মারা যাবে বলে আমরা শঙ্কা করছি।"
 
পরে বিকেল ৪ টার দিকে তিনি দিনাজপুর ইন্সটিটিউটে ওয়ার্কার্স পার্টি আয়োজিত এক জনসভায় যোগদান করেন।