Boxed Style

আইফোন জিতে ক্লিক করুন

Sunday 10 November 2013

রাজধানীতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার

শনিবার বিকেল থেকেই রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ও স্থাপনার সামনে অতিরিক্ত পুলিশ-র‌্যাব মোতায়েন করা হয়েছে।
সমকাল প্রতিবেদক
রাজধানীতে নিরাপত্তা ব্যবস্থা জোরদার
হরতালের আগের দিন রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়। ছবি- সমকাল
বিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা টানা ৮৪ ঘন্টা হরতাল ঘিরে রাজধানীতে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নিয়েছে আইন-শৃঙ্খখলা রক্ষাকারী বাহিনী।
হরতালের আগের দিন শনিবার বিকেল থেকেই রাজধানীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ও স্থাপনার সামনে অতিরিক্ত পুলিশ-র‌্যাব মোতায়েন করা হয়েছে।
সন্ধ্যার পর থেকে টহল দেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)-র ২০ প্লাটুন সদস্য। এছাড়া নাশকতায় জড়িতদের তাৎক্ষণিক শাস্তি দিতে থাকছেন ভ্রাম্যমাণ আদালত।
মহানগর পুলিশের উপ-কমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান সমকালকে বলেন, নৈরাজ্য ঠেকাতে নগরীর গুরুত্বপূর্ণ পয়েন্টে মোতায়েন করা হয়েছে অতিরিক্ত পুলিশ । কোনো ব্যক্তি নাশকতার চেষ্টা করলে তার বিরুদ্ধে কঠোর শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে।  
পুলিশ জানায়, বিগত দিনের নাশকতার ধরন বিশ্লেষণ করে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমসহ সারাদেশের মসজিদ ও ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে বিশেষ নজর দেওয়া হচ্ছে।  এছাড়া ফকিরাপুল, বিজয় নগর, পল্টন, মতিঝিল, যাত্রাবাড়ীর রায়ের বাগ, শনির আখড়া, ধলপুর, পরীবাগ, আজিমপুর, মিরপুর, মগবাজার, রামপুরা, শাহজাদপুরসহ অনেক এলাকায় থাকছে নিরাপত্তা ব্যবস্থা।
রাজধানীর ভিআইপি এলাকা, কুটনৈতিক এলাকা, থানা, ও পুলিশের স্থাপনায় থাকছে বাড়তি নিরাপত্তা। এছাড়া বিভিন্ন এলাকা ভিক্তিক কিছু রাজনৈতিক নেতাকে সার্বক্ষণিক নজরদারির মধ্যে রাখা হচ্ছে।  
পুলিশ আরো জানায়, হরতালে রাজধানীর বিভিন্ন এলাকায় অন্তত ১৫ হাজার পুলিশ-র‌্যাবের সদস্য মোতায়েন থাকবে। বিভিন্ন পয়েন্টে স্থাপন করা হবে চেকপোস্ট।
র‌্যাবের মিডিয়া শাখার পরিচালক হাবিবুর রহমান জানান, রাজধানীর সকল ব্যাটেলিয়নের সদস্যরা হরতালে নিরাপত্তার দায়িত্ব পালন করবে।