Boxed Style

আইফোন জিতে ক্লিক করুন

Saturday 23 November 2013

ভাতিজার আসনে মনোনয়ন কিনেছেন এরশাদ

রংপুর-১ গঙ্গাচড়া আসনে আসন্ন জাতীয় নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তার ভাতিজা বর্তমান সাংসদ হোসেন মকবুল শাহরিয়ার আসিফও একই আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করবেন বলে জানিয়েছেন। এ ছাড়া এবার এরশাদ পরিবারের পাঁচ সদস্য প্রতিদ্বন্দ্বিতা করবেন।
সাংসদ আসিফ বলেন, কারও প্ররোচনায় বড় আব্বা এ আসন থেকে নির্বাচন করবেন বলে মনোনয়ন ফরম কিনেছেন। দু-একদিনের মধ্যেই ঢাকায় গিয়ে বড় আব্বাকে বুঝিয়ে বলব, তিনি যেন এ আসনটি আমাকে ছেড়ে দেন। আমিই এ আসন থেকে নির্বাচন করে বিপুল ভোটে জয়লাভ করব।
সাংসদ আসিফ বলেন, আগামী সংসদ নির্বাচনে আমাদের পরিবার থেকে পাঁচজনের নির্বাচন করার সিদ্ধান্ত হয়েছে। সেটা নির্ভর করবে দলের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ওপর। তিনি বলেন, একটি কুচক্রী মহল চেষ্টা চালিয়ে যাচ্ছে, আমাদের পরিবার থেকে যেন বেশি লোক নির্বাচন করতে না পারেন। ওই মহলটি চায় না, দলের নেতৃত্বে এরশাদের পরিবারের লোকজন আসুক।
আসিফ আরও বলেন, 'রংপুরের অন্য আসনগুলোর অবস্থা ভালো নয়। নিজেদের মধ্যে কোন্দল আর অযোগ্য নেতৃত্বের কারণে পিছিয়ে পড়ছে দল। ওইসব আসনের ভোটাররাও জাপাবিমুখ হয়ে পড়েছেন। এতে করে জাপার কর্মী-সমর্থকরাও হতাশ। একমাত্র ব্যতিক্রম রংপুরের গঙ্গাচড়া আসনটি। এখানে জাপার কোনো কোন্দল নেই। কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠন করা হয়েছে। এ ছাড়া আমার নির্বাচনী প্রধান প্রতিশ্রুতির মধ্যে ছিল_ এলাকাকে মাদকমুক্ত করা, নদীভাঙন রোধ, কর্মসংস্থান সৃষ্টি করে মঙ্গার দুর্নাম ঘোচানো, রাস্তাঘাট উন্নয়ন, নারীদের শিক্ষিত করে তোলা। এসব প্রতিশ্রুতি পূরণের আপ্রাণ চেষ্টা করেছি। এলাকার জনগণকে সঙ্গে নিয়ে অনেকগুলো পূরণ করেছি।' দলের ভেতর একটি মহলের প্ররোচনার কারণে বড় আব্বা (এরশাদ) গঙ্গাচড়া আসনে নির্বাচন করার জন্য মনোনয়নপত্র ক্রয় করেছেন বলে অভিযোগ করেন আসিফ। তিনি বলেন, এ আসনটি ছেড়ে না দিলে তিনি অবশ্য অন্য আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করতেও রাজি।
আসিফ অভিযোগ করেন, রংপুর জেলা ও মহানগর জাপা সভাপতি মসিউর রহমান রাঙ্গা জেলা মোটর মালিক সমিতির সাধারণ সম্পাদক হিসেবে মোটর শ্রমিক ও চেইন মাস্টারদের নিয়েই চলাফেরা করেন। জাপার ত্যাগী নেতাদের কোনো মূল্যায়ন করেন না। এ কারণে দল পিছিয়ে পড়ছে, নেতাকর্মী এবং এরশাদভক্তরাও কমিটির প্রতি অনেকটা নাখোশ।
আসিফ বলেন, এবার নির্বাচনে বড় আব্বা হুসেইন মুহম্মদ এরশাদ, বড় আম্মা রওশন এরশাদ, আব্বা মোজাম্মেল হোসেন লালু, চাচা জিএম কাদের এবং আমি নির্বাচন করব। পারিবারিকভাবে এ সিদ্ধান্ত হয়েছে। শেষ পর্যন্ত অবশ্য এটা নির্ভর করবে বড় আব্বার ওপর।
গত সংসদ নির্বাচনে রংপুর-১ (গঙ্গাচড়া) আসনে জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের ছোট ভাই মোজাম্মেল হোসেন লালুর ছেলে হোসেন মকবুল শাহরিয়ার আসিফ জাপার প্রার্থী হিসেবে নির্বাচন করে বিপুল ভোটে জয়লাভ করেন। নির্বাচনে তিনি পেয়েছিলেন এক লাখ ৬৮ হাজার ৯৮৯ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী চারদলীয় জোটের প্রার্থী জামায়াত নেতা মুহম্মদ আবদুল গনি পেয়েছিলেন মাত্র ২৮ হাজার ২৭০ ভোট।
ইকবাল হোসেন, রংপুর  @samakal