Boxed Style

আইফোন জিতে ক্লিক করুন

Saturday 26 October 2013

ডার্টি পিকচার খ্যাত বিদ্যা বালানের একান্ত সাক্ষাৎকার

ডার্টি পিকচার খ্যাত বিদ্যা বালানের একান্ত সাক্ষাৎকার

ঢাকা, ২৬ অক্টোবর, এবিনিউজ : বিদ্যা বালান, বলিউডের প্রথম ফিমেল হিরো- নায়ক ছাড়াই তুড়ি মেরে ছবি হিট করিয়ে দিতে পারেন যিনি এমন লক্ষ্মী আর কে আছে? ইন্টারনেট অবলম্বনে প্রাপ্ত ডার্টি পিকচার খ্যাত কাপুর পরিবারে লক্ষ্মী বধু সেই বিদ্যা বালানেরই একটি একান্ত সাক্ষাৎকার এবিনিউজের পাঠকদের জন্য তুলে ধরা হলো-
- এ মুহূর্তে কাজ নিয়ে কতটা ব্যস্ত?
- প্রচুর কাজ। এ মুহূর্তে 'এনডর্সমেন্ট'র কাজ গুছাচ্ছি। ফটোশুট চলছে।
- আপনি তো এখন কাপুর পরিবারের ঘরের লক্ষ্মী।
- তা ঠিক, তবে টিপিক্যাল ঘরের বউ নই। ঘরের কাজ বা বিশেষ করে রান্নাবান্নায় আমি একেবারেই অপটু। তাই ঘরে যে খুব সাহায্য করতে পারছি এমন নয়।
- শ্বশুর বাড়িতে আপনাকে লক্ষ্মী বউ ভাবেন না?
- তারা ওইভাবে ভাবেন না। আমি তাদের কাছে মেয়ের মতোই। তাদের মধ্যে অত সংস্কার নেই। তারা রিলিজিয়াস কিন্তু রিচুয়্যালিস্টিক নন।
- বিয়ের পর সিদ্ধার্থ-র জন্য আপনি কতটা লক্ষ্মীমন্ত!
- আমি মনে করি কোনো ব্যক্তি অন্য কারও জন্য পয়া বা লাকি হয় না। আমি যেমন নিজের জন্য সবচেয়ে লাকি, সিদ্ধার্থও তাই। যে যার নিজের ভাগ্য নিজে তৈরি করে।
- ঘনচক্করর পর আপনি আগামী ছবিতে ডিটেকটিভ হতে চলেছেন! আবার ভিন্নতা?
- আসলে অভিনেতা হিসেবে আমি খুব লোভী। নানা ধরনের চরিত্রে অভিনয় করতে চাই। চরিত্রের মধ্যে দিয়ে সেই জীবনগুলো ছুঁতে চাই। বাকিটা তো আমার হাতে নেই।
- ববি জাসুস-এ গোয়েন্দা চরিত্রে অভিনয় করতে রাজি হলেন কেন?
- এ ধরনের চরিত্রগুলো যে আমার কাছে আসে, তার জন্য আমি ভাগ্যবান। এর ক্রেডিট আমার নয়, স্ক্রিপ্ট রাইটার, পরিচালকের। আমার কাছে যখন এই অফারটা এল, ভাবতেই পারিনি এমন একটা চরিত্র হতে পারে।
- বাংলা সাহিত্যে এবং অন্যান্য সাহিত্যেও মহিলা গোয়েন্দা দেখতে পাওয়া যায় না, সেখানে আপনি সিনেমার পর্দায় প্রথম...
- আমিও সাহিত্যে কোনো মহিলা ডিটেকটিভের প্রসঙ্গ পাইনি। এই স্ক্রিপ্টটা এত ভাল, রাজি হয়ে গিয়েছি।
- আপনি ফেলুদা, ব্যোমকেশ পড়েছেন? কে বেশি প্রিয়?
- ব্যোমকেশ টেলিভিশন-এ দেখেছি। তখন রণজিত কাপুরের ফ্যান হয়ে গিয়েছিলাম। ফেলুদা ট্র্যান্সলেশন-এ পড়েছি। দু'টো চরিত্রই বেশ ইন্টারেস্টিং। কিন্তু আমি সত্যজিৎ রায়ের ভক্ত, তাই ফেলুদা বেশি প্রিয়।
- একদিকে আপনার 'ববি জাসুস', অন্যদিকে রণবীর কাপুরের 'জগ্গা জাসুস'। এবার তাহলে দক্ষ অভিনেত্রীর সঙ্গে বলিউডের হার্ট থ্রব হিরোর তুলনা করা হবে।
- আরে না, না। তা কেন! আমার ধারণা দু'টো একেবারে ভিন্ন ঘরানায় ছবি। তুলনা করা ঠিক হবে না। তাছাড়া ও তো ছেলে আমি মেয়ে। তবে রণবীরের অভিনয় আমি পছন্দ করি।
- ফারহান আখতার-এর সঙ্গে কাজ করার সাইড এফেক্টস কেমন?
- এত ভদ্র পুরুষ খুব কম দেখেছি। স্পটবয় থেকে শুরু করে আমি বা অন্য কেউ, ফারহান সবার সঙ্গে একইভাবে কথা বলে।
- ডিরেক্টর ফারহান না অভিনেতা ফারহান?
- আমি অভিনেতা ফারহানের সঙ্গে কাজ করেছি, সেই আমার বেশি পছন্দ।