Boxed Style

আইফোন জিতে ক্লিক করুন

Wednesday 31 December 2014

ফুরিয়ে যাননি অপু

বছরের শুরুতে মাহিরা যখন দাপট দেখাতে শুরু করলেন, বাড়তি মেদ ঝেড়ে ফেলে ছিপছিপে গড়নে ফিরলেন অপু। এই নতুন রূপেই বছরজুড়ে পর্দা কাঁপিয়েছেন ।
হারানো স্থান ‍পুনরুদ্ধারে মরিয়া অপু ফিরলেন ‘ডেয়ারিং লাভার’ সিনেমাটি দিয়ে। অবশ্য সিনেমাটি সেভাবে ব্যবসাসফল হয়নি। অপু হাল ছাড়েন নি। এ বছরের অন্যতম ব্যবসাসফল চলচ্চিত্র ‘হিরো-দ্য সুপারস্টার’
এ অভিনয় করে তিনি বলছেন, “আমি ফুরিয়ে যাই নি”। আরও বলছেন, ‘কোটি টাকার কাবিন’-এর পর এই সিনেমাটি তার ক্যারিয়ারের ‘দ্বিতীয় টার্নিং পয়েন্ট’।
অপুর ‘ডেয়ারিং লাভার’ ও ‘ভালোবাসা এক্সপ্রেস’ সেভাবে ব্যবসা না করলেও হলমালিক সমিতির সূত্র বলছে, ‘হিরো-দ্য সুপারস্টার’ সিনেমাটি বছরজুড়েই ঢাকা ও ঢাকার বাইরের বিভিন্ন হলে প্রদর্শিত হয়েছে। ঈদুল ফিতরে মুক্তি পাওয়া সিনেমাটি ঈদুল আযহাতেও প্রদর্শন করেছে কোনো কোনো হল।
প্রথমবারের মতো এক ঈদে অপু অভিনীত তিনটি সিনেমা এক সঙ্গে মুক্তি পেয়েছিল। সিনেমাগুলো হলো ওয়াজেদ আলী সুমনের ‘হিটম্যান’, নজরুল ইসলাম খানের ‘কঠিন প্রতিশোধ’, ওয়াকিল আহমেদের ‘সেরা নায়ক’। ‘হিটম্যান’-এ পুরোপুরি হিট অপুর ‘কঠিন প্রতিশোধ’ ভালো ব্যবসা করলেও ‘সেরা নায়ক’ তার লভ্যাংশের টাকা তুলতে হিমশিম খেয়েছে।
অপু বছর শেষে সিদ্ধান্ত নিয়েছেন, বছরে চারটির বেশি সিনেমাতে তিনি অভিনয় করবেন না। চিত্রনাট্য, প্রযোজক, পরিচালক বিবেচনা করেই তিনি সিনেমাতে চুক্তিবদ্ধ হবেন।
শাকিব ছাড়া অন্য নায়কদের সঙ্গে অভিনয়ের কথা বললেও বছর শেষে তাকে শাকিবের সঙ্গেই ‘মাই ডার্লিং’ ও ‘লাভ-২০১৪’ সিনেমাতে পাওয়া গেলো। শোনা যাচ্ছে, আগামী বছর শাকিবের যৌথ প্রযোজনার সিনেমাতে অভিনয় করবেন তিনি। আভাস দিলেন, শাকিবের সঙ্গী হয়েই থাকবেন পুরো বছর।
সেই সঙ্গে এটাও জানিয়ে দিয়েছেন, আগামী পাঁচ বছর বিয়ে নিয়ে তার কোনো ‘পরিকল্পনা’ নেই।
সাফল্যের বছরে অপু হারিয়েছেন তার বাবা উপেন্দ্রনাথ বিশ্বাসকে।