Boxed Style

আইফোন জিতে ক্লিক করুন

Thursday 27 November 2014

বিতর্কিত ভিনা মালিক

২৬ বছরের জেল
সাম্প্রতিক ঘটনা দিয়েই শুরু করা যাক।  ২৬শে নভেম্বর ভিনা মালিক ও তার স্বামীসহ চারজনকে ধর্ম অবমাননার অভিযোগে ২৬ বছরের কারাদণ্ড দিয়েছে পাকিস্তানের এক আদালত। 
পাকিস্তানি টেলিভিশন চ্যানেল জিও টিভির সকালের আয়োজনে অংশ নিয়েছিলেন ভিনা ও তার স্বামী। কয়েক মাস আগে প্রচারিত অনুষ্ঠানটিতে ভিনার বিয়ে উদযাপন করা হয়।  সেখানে একটি কাওয়ালির সঙ্গে নাচেন ভিনা, তার স্বামী ও অনুষ্ঠানের উপস্থাপিকা। এই ঘটনাকে 'ঘৃণিত' আখ্যা দিয়ে বেশ কয়েকটি মামলা হয়। জঙ্গিদের কাছ থেকে বেশ কয়েকবার হুমকি পাওয়ার পর পাকিস্তান স্বামীকে নিয়ে পাকিস্তান ছাড়েন ভিনা।  
ক্রিকেটার আসিফের তথ্য ফাঁস
ভিনা মালিক বিতর্কের ঝড় তুলে প্রথমবার লাইমলাইটে চলে আসে প্রেমিক পাকিস্তানি ফাস্ট বোলার মুহাম্মাদ আসিফ সম্পর্কে একটি তথ্য ফাঁস করে। ভিনা গণমাধ্যমকে জানান, ম্যাচ ফিক্সিংয়ের সঙ্গে জড়িত আসিফ। এমনকি তিনি এটাও বলেন, ভারতের বেশ কয়েকজন বুকির সঙ্গে অনেক আগে থেকে যোগাযোগ রয়েছে আসিফের আর বিষয়টি সম্পর্কে ভালো করেই জানে পাকিস্তানের ক্রিকেট বোর্ড।
 ম্যাগাজিনের প্রচ্ছদে নগ্ন ভিনা
ইসলামী রাষ্ট্র পাকিস্তানের নাগরিক হওয়া সত্ত্বেও বরাবরই যৌন আবেদনময়ী রূপে পর্দায় এসেছেন ভিনা। ২০১১ সালে ভারতীয় ম্যাগাজিন ‘এফএইচএম’-এ নগ্ন হয়ে ছবি তুলে নিজ দেশে কড়া সমালোচনার শিকার হন তিনি।
পাকিস্তান সরকার আরও ফুঁসে উঠে যখন ম্যাগাজিনে প্রকাশিত তার নগ্ন শরীরে দেখা যায় আইএসআই -এর ট্যাটু। 
আশমিত পাটেলের  সঙ্গে প্রেম
২০১০ সালে ‘বিগ বস'-এ  অংশ নেন ভিনা। রিয়েলিটি শোয়ের আরেক প্রতিযোগী ভারতীয় অভিনেতা আশমিত পাটেলের সঙ্গে তার বাড়তি ঘনিষ্ঠতা দর্শকের দৃষ্টি আকর্ষণ করে।
‘বিগ বস’-এর বাড়িতে তাদের অন্তরঙ্গতা ক্যামেরায় সহজেই ধরা পড়ে। গুঞ্জন উঠেছিল, অনুষ্ঠানের পরেও প্রেম চলেছে তাদের। অবশ্য তা বেশিদিন টেকেনি।
প্রেম না টিকলেও একসঙ্গে একটি সিনেমাতে অভিনয় করেন আশমিত এবং ভিনা। ‘মুম্বাই ওয়ানটুয়েন্টি ফাইভ’ নামের এই রোমান্টিক থ্রিলারে রগরগে সব দৃশ্যে অভিনয় করেও নজর কাড়তে পারেনি এই জুটি।
পরিচালকের সঙ্গে ঘনিষ্ঠতা    
এই ঘটনাও ‘মুম্বাই ওয়ান টুয়েন্টি ফাইভ’ সিনেমার সেটের। সিনেমাটির পরিচালক হেমন্ত মাধুকারের সঙ্গে ঘনিষ্ঠ অবস্থায় তোলা ভিনার বেশ কয়েকটি ছবি হঠাৎ অনলাইনে ফাঁস হয়ে যায়। শুরু হয় নতুন বিতর্কের ঝড়।
অবশ্য এই প্রসঙ্গে ভিনার উত্তর ছিল, "যদি কারও সঙ্গে বসে খাওয়া এবং সময় কাটানোর অর্থ হয় প্রেম, তাহলে কিছুই বলার নেই। হেমন্তের সঙ্গে আমার পেশাদারী সম্পর্ক। আমি তার স্ত্রীকেও চিনি। এই সব খবর মিথ্যা এবং বানোয়াট।"
ভারতবিরোধী টুইট
‘ইন্ডিয়া সাকস!!’ অর্থাৎ ‘ভারত জঘন্য’, এমনই একটি ছোট্ট টুইট করা হয়েছিল ভিনা মালিক নামের এক টুইটার অ্যাকাউন্ট থেকে। যদিও অ্যাকাউন্টটি ভেরিফাই করা ছিল না। কিন্তু এই টুইটের জন্য সমালোচনার তীর ভিনার দিকেই এসেছে।
এবারও নিজেকে ভুক্তভোগী হিসেবেই অভিহীত করেন পাকিস্তানি সুন্দরী। ভিনা জানান, অনেক আগেই অ্যাকাউন্টটি ব্যবহার করা বন্ধ করেছেন তিনি। তবে এখনও অ্যাকাউন্টটি সচল রেখেছেন সাবেক প্রেমিক প্রশান্ত সিং। যে কী না ভারতীয় একটি ওয়েব সার্ভিস কোম্পানির সঙ্গে জড়িত। তিনি ভিনাকে ব্ল্যাকমেইল করছেন এই অ্যাকাউন্টের মাধ্যমে।
দুবাইয়ের ব্যবসায়ী আসাদ বশির খাত্তাকের সঙ্গে ২০১৩ সালের ডিসেম্বরে গাঁটছড়া বাঁধেন ভিনা। সম্প্রতি এক ছেলের মা হয়েছেন তিনি।