Boxed Style

আইফোন জিতে ক্লিক করুন

Saturday 24 May 2014

অডিও রেকর্ডে যা আছে

শামীম ওসমান দাবি করেন, তিনি অ্যাডভোকেট গৌরাঙ্গ নামে এক আইনজীবীর সঙ্গে নূর হোসেনকে যোগাযোগ করতে বলেন।
সমকাল প্রতিবেদক
অডিও রেকর্ডে যা আছে২৯ এপ্রিল রাত ৯টা ২৪ মিনিট ৯ সেকেন্ড। রাজধানীর ধানমণ্ডি এলাকার ৪ নম্বর সড়কের আশপাশ থেকে সাত খুনের ঘটনায় দায়ের করা মামলার প্রধান আসামি নূর হোসেন ফোন করেন নারায়ণগঞ্জ-৪ আসনের এমপি শামীম ওসমানকে।
শামীম ফোন ধরে বলেন, হ্যালো? কে?
নূর হোসেন প্রথমে সালাম দিয়ে কথা শুরু করেন শামীম ওসমানের সঙ্গে। প্রথমেই বলেন, "ভাই আমি লেখাপড়া করিনি ভাই। ভাই আমার অনেক ভুল আছে ভাই। আপনি আমারে মাফ করেন। আপনি আমার বাপ লাগেন।"
জবাবে শামীম ওসমান বলেন, "খবরটা পৌঁছাই দিছিলাম, পাইছিলা?"
জবাবে নূর হোসেন বলেন, "পাইছি, ভাই।"
শামীম ওসমান বলেন, "তুমি অত চিন্তা করো না।"
নূর হোসেন এ সময় কান্নাজড়িত কণ্ঠে শামীম ওসমানকে ফের বলেন, "ভাই, আমি  লেখাপড়া করিনি। আমার অনেক ভুল আছে। আপনি আমার বাপ লাগেন। আপনারে আমি অনেক ভালোবাসি, ভাই। আপনি আমারে একটু যাওয়ার ব্যবস্থা করে দেন।"
জবাবে শামীম ওসমান বলেন, "এখন আর কোনো সমস্যা হবে না।"
কথোপকথনের এই পর্যায়ে শামীম ওসমান 'গৌর দা' নামে এক ব্যক্তির সঙ্গে দেখা করতে নূর হোসেনকে পরামর্শ দেন।  
কথোপকথনের এ পর্যায়ে নূর হোসেনের কাছে শামীম ওসমান জানতে চান, কোনো 'সিল' আছে কি-না।
সিল থাকার কথা জানিয়ে নূর হোসেন বলেন, "আছে আছে, সিল আছে, কিন্তু যামু ক্যামনে? যেভাবে বলল অ্যালার্ট (রেড অ্যালার্ট)।"
শামীম ওসমান বলেন, "তুমি আগাইতে থাক।"
নূর হোসেন তখন বলেন, "ভাই, তাহলে একটু খবর নেন। আমি আবার ফোন দেই।" (সিল বলতে সম্ভবত ভিসা বোঝাতে চেয়েছেন)।
কথাবার্তার একপর্যায়ে শামীম ওসমান নূর হোসেনকে বলেন, "তুমি কোনো অপরাধ করো নাই। আমি জানি, ঘটনা অন্য কেউ ঘটাইয়া এক ঢিলে দুই পাখি মারতেছে।"
এ সময় শামীম ওসমান নূর হোসেনের কাছে জানতে চান, এই নম্বরটি (ফোন) নতুন কি-না। নূর হোসেন 'হ্যাঁ-সূচক' জবাব দেন।
শামীম ওসমান বলেন, তিনি নূর হোসেনকে তার আরেকটি নম্বর পাঠাবেন যোগাযোগের জন্য।
শামীম ওসমানের সঙ্গে নূর হোসেনের কথোপকথন ছিল ১০৩ সেকেন্ড।  
শুক্রবার সন্ধ্যায় সংবাদ সম্মেলনে শামীম ওসমান দাবি করেন, তিনি অ্যাডভোকেট গৌরাঙ্গ নামে এক আইনজীবীর সঙ্গে নূর হোসেনকে যোগাযোগ করতে বলেন। তিনি বলেন, নূর হোসেনের সঙ্গে তার কথোপকথনের আংশিক প্রচার করা হয়েছে। নূর হোসেনকে পালাতে নয়, আত্মসমর্পণের পরামর্শ দেন তিনি।
নারায়ণগঞ্জে সাত খুনের পর মামলার প্রধান আসামি নূর হোসেনের অবস্থান নিয়ে নানা কথা শোনা যাচ্ছে। র‌্যাবের পক্ষ থেকে বলা হয়, নূর হোসেন ভারতে পালিয়ে গেছেন।
সর্বশেষ শুক্রবার নারায়ণগঞ্জ পুলিশের এসপি ড. খন্দকার মহিদ উদ্দিন বলেন, "নূর হোসেনের অবস্থান নিয়ে পরিষ্কার কোনো তথ্য আমাদের হাতে নেই। তবে সতর্কতার কারণে ইন্টারপোলের কাছে তার ব্যাপারে চিঠি দেওয়া হয়েছে।"