Boxed Style

আইফোন জিতে ক্লিক করুন

Thursday 17 April 2014

গাড়ির নম্বর চট্টগ্রাম মেট্রো-গ-১৭-৮৩২৭

'অপহরণে ব্যবহৃত গাড়ির ছবি পুলিশের হাতে'
নারায়ণগঞ্জের ফতুল্লার জালকুড়ি এলাকা থেকে সৈয়দা রিজওয়ানা হাসানের স্বামী আবু বকর সিদ্দিককে অপহরণ করেছে দুর্বৃত্তরা।
সমকাল প্রতিবেদক
'অপহরণে ব্যবহৃত গাড়ির ছবি পুলিশের হাতে'প্রত্যক্ষদর্শীদের বর্ণনা অনুযায়ী যে 'নীল রঙের মাইক্রোবাসে' করে বাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসানের স্বামী আবু বকর সিদ্দিক তুলে নিয়ে যাওয়া হয়েছে, যেটি নারায়ণগঞ্জ থেকে ঢাকার পথে গিয়েছে।
নারায়ণগঞ্জের পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।
বুধবার দুপুর আড়াইটার দিকে নারায়ণগঞ্জের ফতুল্লার জালকুড়ি এলাকা থেকে আবু বকর সিদ্দিককে অপহরণ করেছে দুর্বৃত্তরা।
বৃহস্পতিবার সকালে নারায়ণগঞ্জের পুলিশ সুপার সৈয়দ নূরুল ইসলাম সাংবাদিকদের বলেছেন, "যে গাড়িতে অপহরণ করা হয়েছে বলে প্রত্যক্ষদর্শীরা বর্ণনা দিয়েছেন। সেই গাড়ির খোঁজে পুলিশ কাজ করেছেে। ফ্লাইওভারের সিসি ক্যামেরা থেকে নীল রংয়ের সেই গাড়িটির কিছু ছবি পাওয়া গেছে। পুলিশের একটি আইটি বিশেষজ্ঞ দল কাজ করছেন। তারা যাচাই-বাছাই করছেন।"
তিনি বলেন, "ঘটনার কিছুক্ষণ পর দুপুর ২টা ৫৩ মিনিটে নীল রঙের গাড়িটি মেয়র হানিফ ফ্লাইওভারের টোলপ্লাজা অতিক্রম করে। গাড়ির নম্বর চট্টগ্রাম মেট্রো-গ-১৭-৮৩২৭। তবে তা সঠিক কিনা যাচাই করা হচ্ছে।"
অপহরণের ঘটনার পর থেকেই রাজধানীর আশপাশ এলাকার বিভিন্ন সড়কে বসানো হয়েছে অতিরিক্ত চেকপোস্ট। চলছে ব্যাপক অভিযান।
ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি) ও র‌্যাবের একাধিক দল ঘটনার পরপরই ঢাকা থেকে নারায়ণগঞ্জ ছুটে যায়। বুধবার বিকেল থেকেই অনেক এলাকায় শুরু হয় অভিযান।
পুলিশের পক্ষ থেকে দেশের সব থানা, সীমান্ত এলাকা, নৌ ও  বিমানবন্দরে সতর্ক বার্তা পাঠানো হয়েছে। মাঠ পর্যায়ে তল্লাশির পাশাপাশি প্রযুক্তির সহায়তা নিয়েও চলছে অনুসন্ধান। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা এ ঘটনার পর জরুরি বৈঠক করেছেন।
আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর একাধিক সূত্র জানায়, চাঞ্চল্যকর এ অপহরণের পর থেকেই পুলিশের একটি দল অপহরণকারীদের শনাক্তে কাজ শুরু করে। ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের চৌকস একাধিক পুলিশ কর্মকর্তা ঘটনাস্থল পরিদর্শন করেছে। তারা অপহরণকারীদের দৈহিক বিবরণ পুরোপুরি বের করার চেষ্টা চালান। বেলার প্রধান নির্বাহী ও তার স্বামীর সঙ্গে কার কার বিরোধ থাকতে পারে- তাদের নিয়ে তালিকা তৈরি করা হয়েছে।