Boxed Style

আইফোন জিতে ক্লিক করুন

Thursday 23 January 2014

খালেদার বক্তব্য রাষ্ট্রদ্রোহিতামূলক: নাসিম

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে এক আলোচনা সভা শেষে সাংবাদিকদের একথা বলেন তিনি।
সমকাল প্রতিবেদক
খালেদার বক্তব্য রাষ্ট্রদ্রোহিতামূলক: নাসিম
সংবাদ সম্মেলনে বক্তব্য দেন মোহাম্মদ নাসিম। টেলিভিশন থেকে নেওয়া ছবি
সাতক্ষীরায় যৌথবাহিনীর অভিযান নিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ‘দায়িত্বহীন ও রাষ্ট্রদ্রোহিতামূলক’ বক্তব্য দিয়েছেন বলে অভিযোগ করেছেন স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম।
বৃহস্পতিবার দুপুরে রাজধানীর ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের আলোচনা সভা শেষে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।
নাসিম বলেন, "নির্বাচনের পর প্রতিহিংসা পরায়ণ হয়ে মানুষের ওপর হামলা করা হয়েছে, সংখ্যালঘুদের ওপর হামলা করা হয়েছে। এ কারণে যৌথবাহিনী অভিযান শুরু করেছে। যৌথবাহিনীর অভিযানে শান্তি ফিরে এসেছে। এই শান্তি প্রতিষ্ঠা করতে গিয়ে কোথাও কোথাও তাদের কঠোর হতে হয়েছে। জনগণ এটা সমর্থন করেছে।"
তিনি বলেন, "অথচ খালেদা জিয়া আজ তাদের ভিনদেশি লোক বলছেন। উনি কিভাবে এটা বলেন? তার বক্তব্য দায়িত্বহীন, দেশপ্রেমবর্জিত ও রাষ্ট্রদ্রোহিতার সামিল। আইন-শৃঙ্খলা বাহিনী যথাসময়ে তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।"
কাদের মোল্লার ফাঁসি নিয়ে এবং জাতীয় নির্বাচন ভণ্ডুলে আন্তর্জাতিক চাপ সৃষ্টি করা হয়েছিল জানিয়ে নাসিম বলেন, "কাদের মোল্লার ফাঁসি যাতে না হয়, তার জন্য নানাভাবে আন্তর্জাতিক চাপ সৃষ্টি করা হয়েছিল। একইভাবে নির্বাচন ভণ্ডুল করতেও চাপ সৃষ্টি করা হয়েছিল। কিন্তু আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দল ঐক্যবদ্ধ থাকায় এবং জনগণের সমর্থন থাকায় আমরা যথাযময়ে নির্বাচন করতে পেরেছি।"
বিএনপি নেত্রী দেশকে অহেতুক একটি যুদ্ধের দিকে নিয়ে যাচ্ছেন—অভিযোগ করে তিনি এ ধরনের কর্মকাণ্ড থেকে তাকে বিরত থাকার আহ্বান জানান।
খালেদা জিয়া পরাজিত হয়েছেন—মন্তব্য করে মোহাম্মদ নাসিম বলেন, "আপনার ডাকে জনগণ তো দূরের কথা আপনার কাছের লোকগুলোও আসেনি। তাদের জিজ্ঞেস করুন সে সময় তারা কোথায় ছিলেন। আপনার দলকে যারা ডুবিয়েছে তাদের খুঁজে বের করুন। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিন।"
সরকার ৫ বছরের জন্য ক্ষমতায় এসেছে—উল্লেখ করে তিনি বলেন, বর্তমান সরকার ৫ বছরের জন্য নির্বাচিত হয়েছে। সংবিধানে লেখা আছে নির্বাচন ৫ বছরের জন্য। ৫ বছরের আগে নির্বাচন বা সংলাপের প্রয়োজন দেখছি না।"
বিএনপি নেত্রী ‘সব হারিয়েছেন’—দাবি করে তিনি বলেন, "মাথা ঠাণ্ডা রাখুন। ভুল থেকে শিক্ষা নিন। দায়িত্বশীল আচরণ করুন। আমাদের সহযোগিতা করুন। আমরাও আপনাদের সহযোগিতা করবো।"
http://adf.ly/?id=353839