Boxed Style

আইফোন জিতে ক্লিক করুন

Sunday 22 December 2013

ইইউ জামায়াতিদের পক্ষ নিয়েছে: জয়

বাংলাদেশ সময় শুক্রবার গভীররাতে নিজের অফিসিয়াল ফেইসবুক পেইজে এক স্ট্যাটাসে এই মন্তব্য করেছেন প্রধানমন্ত্রীপুত্র।
অনলাইন ডেস্ক
ইইউ জামায়াতিদের পক্ষ নিয়েছে: জয়
সজীব ওয়াজেদ জয়। ফাইল ছবি
বিজয় দিবসের অনুষ্ঠান বর্জনের মাধ্যমে ইউরোপীয় ইইউনিয়ন (ইইউ) জামায়াতে ইসলামীর পক্ষ নিয়েছে বলে মনে করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়।
 
বাংলাদেশ সময় শুক্রবার গভীররাতে নিজের অফিসিয়াল ফেইসবুক পেইজে এক স্ট্যাটাসে এই মন্তব্য করেছেন তিনি।
 
এতে কাদের মোল্লার ফাঁসির ঘটনায় পাকিস্তানের সংসদে নিন্দা প্রস্তাবের বিষয়ে বিএনপি চেয়ারপারসন ও বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার নিরবতায় বাঙালী হিসেবে লজ্জিত বোধ করছেন বলেও জানিয়েছেন জয়।
 
স্ট্যাটাসে প্রধানমন্ত্রীপুত্র বলেন, "বেশ কয়েক দিন হয়ে গিয়েছে পাকিস্তানের সংসদ 'মিরপুরের কসাই' কাদের মোল্লার ফাঁসির শাস্তির নিন্দা প্রস্তাব পাশ করেছে। আমার মা এবং সব বাঙালি এই ধরনের রেজুলেশনে ক্ষুব্ধ এবং এর নিন্দা জানিয়েছেন। তথাপি আমাদের বিরোধীদলের নেত্রী খালেদা জিয়া এ বিষয়ে পুরোপুরি নিরব রয়েছেন।"
 
খালেদা জিয়া জামায়াতের সাথে সহযোগী হয়েছেন দীর্ঘ সময় ধরে এবং তার নিরবতাই বলে দেয় তিনি তাদের পক্ষ নিয়েছেন মন্তব্য করে জয় বলেন, "তিনি বাংলাদেশের বিপক্ষে গিয়ে জামায়াত এবং পাকিস্তানের দোসর হয়েছেন। এটা লজ্জাজনক। বাঙালি হিসেবে বাংলাদেশের একজন প্রাক্তন প্রধানমন্ত্রীর বাংলাদেশের পক্ষে এবং পাকিস্তানের বিপক্ষে কিছুই না বলায় আমি লজ্জিত।
 
ইইউ জামায়াতিদের পক্ষ নিয়েছে: জয়
জয়ের ফেইসবুক স্ট্যাটাসের স্ক্রিনশট।
ইউরোপীয় ইউনিয়নের কূটনীতিকরাও এক্ষেত্রে পক্ষ অবলম্বন করেছেন মন্তব্য করে সজীব ওয়াজেদ জয় বলেন, "তারা আমাদের বিজয় দিবসের অনুষ্ঠান বর্জন করেছেন। এটা জাতি হিসেবে আমাদের জন্য অপমানজনক। বিজয় দিবস আওয়ামী লীগ বিএনপির বিষয় নয়, এটা আমাদের বাংলাদেশ এবং কষ্টার্জিত স্বাধীনতার বিষয়। একজন বাঙালি হিসেবে আমি ইউরোপীয় ইউনিয়নের কূটনীতিকদের উপর ক্ষুব্ধ। বিজয় দিবসের অনুষ্ঠান বর্জনের মাধ্যমে ইইউ জামায়াতিদের পক্ষ নিয়েছে।"
 
তিনি বলেন, "তাদের আজকের বিবৃতিতে বুঝা যায় তারা আবার বিএনপি জামায়াতের পক্ষ নিচ্ছে। আমরা বিরোধীদলকে নির্বাচনে আনতে আপ্রাণ চেষ্টা করে যাচ্ছি। কিন্তু, বিএনপি জামায়াতকে ছাড়া নির্বাচনে অংশ নিবে না। জামায়াতের পক্ষ নিয়ে ইইউ এখন দাবী করছে এই নির্বাচন গ্রহনযোগ্য হবে না।"
 
প্রধানমন্ত্রীপুত্র বলেন, "লক্ষ্য করুন যে, তারা বলছে না যে ইলেকশন অবাধ ও সুষ্ঠু হবে না। তারা তা বলতে পারছে যে কারণ, শেখ হাসিনা সরকারের অধীনে ৬০০০ নির্বাচন অবাধ ও সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হয়েছে। তারা এজন্য বলতে পারছে না যে, ভোটার তালিকায় এখন আর খালেদা জিয়ার সরকারের আমলের মত ১ কোটি ৪০ লাখ ভুয়া ভোটার নাই।"
 
শুধুই বাংলাদেশের মানুষ সিদ্ধান্ত নিতে পারে যে নির্বাচন গ্রহণযোগ্য হচ্ছে কি হচ্ছে না, বিদেশিরা নয়- একথা উল্লেখ করে তিনি বলেন, "আমাদের বিজয় দিবস বয়কট করে যুদ্ধাপরাধীদের পক্ষ নেয়ায় ইইউকে ধিক্কার জানাই।"