Boxed Style

আইফোন জিতে ক্লিক করুন

Tuesday 3 December 2013

পার্থর বিজেপি থেকে ছোট ভাই শান্তর পদত্যাগ


 বাংলাদেশ জাতীয় পার্টি (বিজেপি) থেকে পদত্যাগ করেছেন সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নাজিউর রহমানের ছেলে ড. আশিকুর রহমান শান্ত। গত এক সপ্তাহ ভোলায় নির্বাচনী এলাকার কর্মী-সমর্থকদের সাথে আলোচনা করে ঢাকায় গিয়ে পদত্যাগপত্র জমা দেন বলে ড. শান্ত জানান। তিনি বলেন, দীর্ঘদিন যাবত্ সংগঠনের রাজনৈতিক অবস্থান নিয়ে তার আদর্শগত ভিন্নতা এ সিদ্ধান্ত নিতে বাধ্য করেছে।



partho.jpgএরশাদের জাতীয় পার্টি ভেঙ্গে নাজিউর রহমান পৃথক সংগঠন গড়ে তোলেন। নাজিউর রহমানের মৃত্যুর পর জ্যেষ্ঠ পুত্র ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ সংগঠনের চেয়ারম্যান পদ গ্রহণ করেন। মেঝ ছেলে ড. আশিকুর রহমান শান্ত কেন্দ ীয় কমিটির সদস্য হিসাবে বিগত নির্বাচনে ভোলা-২ আসনে ৪ দলীয় জোটের মনোনীত প্রার্থী হিসাবে ধানের শীষ প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন। ঐ নির্বাচনে তিনি আওয়ামী লীগ নেতা তোফায়েল আহমেদের কাছে পরাজিত হন।
দলীয় সূত্র জানিয়েছে, ৪ দলীয় জোটের সাথে চলমান আন্দোলন নিয়ে বড় ভাই পার্থর সাথে শান্তর আদর্শগত মতভেদ দেখা দেয়। জোটে জামায়াতের অন্তর্ভুক্তি নিয়ে শান্ত শুরু থেকেই বিরোধিতা করে আসছিলেন। আসন্ন নির্বাচন নিয়ে শান্তর এ পদত্যাগ কি-না এমন প্রশ্ন নাকচ করে দিয়ে তিনি ইত্তেফাককে জানান, আগামী দু’মাসের মধ্যে তিনি কোনো বড় সিদ্ধান্ত নেবেন না। কর্মী-সমর্থকদের সাথে আলোচনা করে দু’মাস পর তিনি চূড়ান্ত সিদ্ধান্ত নেবেন।