Boxed Style

আইফোন জিতে ক্লিক করুন

Monday 18 November 2013

স্ক্যান্ডাল: মামলা করবেন প্রসুন আজাদ


pro.jpg উন্নত বিশ্বের মতো আমাদের দেশেও বিনোদন জগতের তারকাদের নিয়ে নানারকম মুখরোচক স্ক্যান্ডাল ও গুঞ্জন প্রকাশ করা হয়, যা শোনার জন্যে তারকাদের ভক্তরা উন্মুখ হয়ে থাকেন। আর এর সুযোগ নিচ্ছে এক শ্রেণীর মিডিয়া। সঙ্গে কিছু পথভ্রষ্ট বিনোদন সাংবাদিক। ফলে নষ্ট হচ্ছে সম্ভাবনাময়ী তারকাদের ক্যারিয়ার।


সম্প্রতি এমনই এক স্ক্যান্ডালের শিকার হন লাক্স চ্যানেল আই খ্যাত অভিনেত্রী প্রসূন আজাদ। কিন্তু তিনি আর সবার মতো মুখ বুঁজে সহ্য করেননি। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে নিজের অবস্থান স্পষ্ট করে প্রতিবাদ জানিয়েছেন। এমন কি মামলা করারও প্রস্তুতি নিয়েছেন। আর তাতেই ভয় পেয়ে প্রসূনের সংবাদটি সাইট থেকে সরিয়ে ফেলেছে সংশ্লিষ্ট সংবাদ মাধ্যমগুলো।
রোববার বিকেলে এসব বিষয় নিয়ে কথা হয় অভিনেত্রী প্রসূন আজাদের।
-কবে নাগদ মামলা করছেন?
প্রসূন আজাদ: আমার বাবা নারায়ণগঞ্জ পুলিশে কর্মরত আছেন। তিনি এলেই এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। তবে পারিবারিকভাবে এ ব্যাপারে প্রাথমিক সিদ্ধান্ত নিয়ে রেখেছি। যেহেতু অনলাইন মিডিয়া সে হিসেবে মানহানির পাশাপাশি আইসিটি আইনেও মামলা করবো।
-সম্প্রতি বাংলাদেশি তারকাদের স্ক্যান্ডালের ঘটনা বেড়ে যাওয়ার কারণ কি বলে মনে করেন?
প্রসূন আজাদ: আসলে তারকা নয়, শুধু নারী তারকাদের স্ক্যান্ডালের ঘটনা বেড়ে গেছে। কারণটাও খুব সহজ, পুরুষদের বিরুদ্ধে কিছু লিখলে তারা তার প্রতিবাদ জানায়। কিন্তু সামাজিক বিড়ম্বনার ভয়ে নারীরা মুখ বন্ধ করে রাখে, প্রতিবাদ করে না। ফলে কিছু সংবাদমাধ্যম এই স্ক্যান্ডালকে কাজে লাগিয়ে নিজেদের কাটতি বাড়াতে উঠে পড়ে লাগে।
-তারকাদের স্ক্যান্ডাল সত্য না ষড়যন্ত্র?
প্রসূন আজাদ: আমাদের দেশে বেশিরভাগ ক্ষেত্রেই উদ্দেশ্যপ্রণোদিত হয়ে সম্পূর্ণ বানোয়াট ঘটনা নিয়ে তারকাদের স্ক্যান্ডাল প্রচার করা হয়। যা একজন তারকার ক্যারিয়ারকে শেষ করে দেয়। তাই এটা এক ধরণের ষড়যন্ত্রও বটে। যা আমার ক্ষেত্রেও ঘটেছে।
- আপনার বিরুদ্ধে কারা ষড়যন্ত্র করছে?
প্রসূন আজাদ: পয়সার বিনিময়ে আমার বিরুদ্ধে সর্ব প্রথম বানোয়াট সংবাদ প্রচার করে জাস্ট নিউজের মনির। তারপর অন্য অনলাইনগুলো হুবহু সংবাদ প্রচার করে। তাই মনিরকে ধরলেই বের হবে কে কে ষড়যন্ত্র করে আমার ক্যারিয়ার থামিয়ে দিতে চাইছে। তাই ঘটনাটি গোড়া থেকে দেখতে হবে।
-এ ধরণের ঘটনা প্রতিরোধের উপায়?
প্রসূন আজাদ: যেহেতু কেবল নারী তারকাদের নিয়েই মুখরোচক স্ক্যান্ডাল প্রচার করা হচ্ছে সেহেতু আমাদেরকেই এর বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। অন্যথায় যে স্বপ্ন নিয়ে সাধারণ ঘরের মেয়েরা মিডিয়াতে আসে, তা কুঁড়িতেই শেষ হয়ে যাবে। আমার বাবা স্বপ্ন দেখতেন তার মেয়ে একদিন বড় অভিনেত্রী হবে, আর এজন্যেই লাক্স চ্যানেল আই প্রতিযোগীতায় আমার অংশগ্রহণ করা এবং আজকের প্রসূন আজাদ।
-ঘটনাটি আপনার প্রথম চলচ্চিত্রে কোনো প্রভাব ফেলবে কি?
প্রসূন আজাদ: অবশ্যই। এটা হিতে বিপরীত হবে। এ বিষয়ে মিঠু ভাইয়ের সঙ্গে আমার কথা হয়েছে। ছবিটি নিয়ে আমি বেশ আশাবাদী। আমি যেন চলচ্চিত্রে অভিনয় করতে না পারি এটা একশ্রেণীর লোকের চাওয়া। আর তাই এই ছবিটির সফলতার মাধ্যমে তার উত্তর দেওয়া হবে।
Online