Boxed Style

আইফোন জিতে ক্লিক করুন

Tuesday 12 November 2013

‘কনডম ব্যবহারের কোনো যৌক্তিকতা নেই’


ফাইল ফটো-মিস ওয়ার্ল্ড মেগান লিন ইয়াং 

ইল ফটো-মিস ওয়ার্ল্ড মেগান লিন ইয়াং  মিস ওয়ার্ল্ড মেগান লিন ইয়াং জানিয়েছেন, বিয়ের আগে সম্পর্কে তার আস্থা নেই। তার মতে, কনডম কিংবা জন্মনিরোধক ব্যবহারেরও কোনো যৌক্তিকতা নেই। ফিলিপাইনের এক টেলিভিশন অনুষ্ঠানে সম্প্রতি তিনি এ কথা বলেন।
মেগান জানান, তিনি জীবনমুখী দর্শন লালন করেন। বিবাহ-বিচ্ছেদের বিরুদ্ধে তার অবস্থান।
তার বক্তব্য অনেকে খুশি হলেও কেউ কেউ তাকে রক্ষণশীল ও অনারীবাদী বলে আখ্যায়িত করেছেন।
ফিলিপাইনের নাগরিক মেগান লিন ইয়াং ২০১৩ সালে বিশ্ব সুন্দরীর মুকুট জয় করেন। দেশটির কোনো সুন্দরীর এটাই প্রথম মিস ওয়ার্ল্ড খেতাব জয়। বিশ্বসুন্দরীর মুকুট পরে বিস্মিত মেগান এক নিঃশ্বাসে বলে ওঠেন, প্রতিজ্ঞা করছি, আমি ইতিহাসের সবচেয়ে সেরা বিশ্বসুন্দরী হব।
এর আগে ১৯৭৩ ও ২০১১ সালে এ প্রতিযোগিতার দ্বিতীয় সর্বোচ্চ সম্মাননা হিসেবে প্রথম রানার-আপের মুকুটটি যায় ফিলিপাইনে। মিস ওয়ার্ল্ড খেতাব ছাড়া ফিলিপাইন এর আগে দুবার ‘মিস ইউনিভার্স’-এর মুকুট জয় করে। এছাড়া একবার ‘মিস আর্থ’ ও তিনবার ‘মিস ইন্টারন্যাশনাল’ জেতে দেশটি।
উলেøখ্য, জীবনের প্রথম ১০ বছর মেগান ইয়াং কাটিয়েছেন যুক্তরাষ্ট্রে। ১০ বছর বয়সে পরিবারের সঙ্গে ফিলিপাইনে চলে আসেন তিনি। এরপর থেকে সেখানেই তার স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়। বতর্মানে মেগান ডিজিটাল ফিল্ম মেকিং বিষয়ে ফিলিপাইনের ডে লা স্যালে-কলেজ অব সেন্ট বেনিলডে থেকে স্নাতকোত্তর করছেন।
এ বছর ১২৭ সুন্দরীকে হারিয়ে মেগান জিতে নেন হীরকখচিত মুকুটটি। প্রতিযোগিতায় প্রথম রানার-আপ হন ফ্রান্সের সুন্দরী মারিন লোরফেলিন ও দ্বিতীয় রানার-আপ হন মিস ঘানা কারানজার না ওকাইলে।