Boxed Style

আইফোন জিতে ক্লিক করুন

Saturday 23 November 2013

'রঙমিস্ত্রী'র মোড়ক উন্মোচন করবেন কফিল আহমেদ

গানের দল 'সহজিয়া'র প্রথম অ্যালবাম 'রঙমিস্ত্রী'র প্রকাশনা উৎসব আগামী ২৫ নভেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের বকুলতলায়।
অনলাইন ডেস্ক
'রঙমিস্ত্রী'র মোড়ক উন্মোচন করবেন কফিল আহমেদগানের দল 'সহজিয়া'র প্রথম অ্যালবাম 'রঙমিস্ত্রী'র প্রকাশনা উৎসব আগামী ২৫ নভেম্বর। ঢাকা বিশ্ববিদ্যালয় চারুকলা অনুষদের বকুলতলায় বিকেল ৫টায় অনুষ্ঠিত হবে 'রঙমিস্ত্রী'র প্রকাশনা উৎসব।
 
'রঙমিস্ত্রী' অ্যালবামটির আনুষ্ঠানিক মোড়ক উন্মোচন করবেন স্বতন্ত্রধারার বাংলা গানের মৌলিক স্বর কফিল আহমেদ।
 
সহজিয়া তাদের 'রঙমিস্ত্রী' অ্যালবামটি কবি-সঙ্গীতশিল্পী কফিল আহমেদ'কে উৎসর্গ করেছে।
 
প্রকাশনা উৎসবে অ্যালবামের গানগুলোর সঙ্গে নিজেদের নতুন-পুরনো অন্যান্য গানও গাইবে সহজিয়া। পাশাপাশি সহজিয়া'কে শুভেচ্ছা জানিয়ে গান গাইবেন কফিল আহমেদ ও গানের দল 'চিৎকার'।
 
এছাড়া 'সহজিয়া'র গান আর 'রঙমিস্ত্রী' অ্যালবাম নিয়ে কথা বলবেন সহজিয়া'র কয়েকজন বন্ধু।
 
শনিবার 'সহজিয়া' পক্ষ থেকে আহমেদ মুনীরুদ্দিন তপু ও বাকী বিল্লাহ সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে 'রঙমিস্ত্রী'র প্রকাশনা উৎসব  সম্পর্কে এসব কথা জানানো হয়েছে।  
 
'রঙমিস্ত্রী'র মোড়ক উন্মোচন করবেন কফিল আহমেদবিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, 'রঙমিস্ত্রী' অ্যালবামের ৯টি গানের সবকটিরই কথা লিখেছেন ও সুর করেছেন সহজিয়ার ভোকাল রাজীব আহমেদ রাজু।
 
দীর্ঘদিন ধরে গান করলেও ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে স্নাতকোত্তর ডিগ্রি শেষের পরই রাজু পুরোপুরি গানে মনোনিবেশ করেন। তরুণতর ক'জন শিল্পীকে সঙ্গে নিয়ে গড়ে তোলেন গানের দল 'সহজিয়া'।
 
সঙ্গীতচর্চার পাশাপাশি ছাত্রজীবন থেকেই সংস্কৃতিকর্মী-সংগঠক হিসেবে সক্রিয় ছিলেন রাজু। বিশ্ববিদ্যালয়ে ছাত্র থাকাকালেই দেশের নানাপ্রান্ত ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী-লেখক-শিল্পীদের নিয়ে সাংস্কৃতিক উৎসব 'নির্মাণ মেলা' এবং সংগ্রামী শিল্পীদের নিয়ে 'কনসার্ট ফর ফাইটার্স' আয়োজনে মুখ্য ভূমিকা পালন করেন রাজু।
 
রঙমিস্ত্রী অ্যালবামের শিল্পীরা হলেন- লিরিক ও ভোকাল: রাজু, গিটার: আলভী, সৌম, সজীব, বেইজ: জাফরী, ড্রামস: রাব্বি।
 
অ্যালবামটির রেকর্ডিং হয়েছে 'স্টুডিও সাউন্ড মেশিন'-এ। সাউন্ড মিক্স ও মাস্টার করেছেন তাপস। আর রঙমিস্ত্রীর সেশন প্রোডিউসার ছিলেন লালন ব্যান্ডের থিন হান মং তিতি।
 
তরুণ প্রজন্মের কাছে ইতোমধ্যেই জনপ্রিয় হয়ে ওঠা সহজিয়া'র প্রথম অ্যালবাম প্রকাশ উদযাপন করতে গান-আড্ডা আর ক্যাম্পাসের উৎসবে-আন্দোলনে মেতে থাকার দিনগুলোতে রাজুর বন্ধু-সহপাঠী-শিক্ষক আর একসাথে শিখবার-গাইবার গানের মানুষেরা-প্রাণের মানুষেরা এককথায় 'সহজিয়ার বন্ধুরা' এ প্রকাশনা উৎসবের আয়োজন করছে।