Boxed Style

আইফোন জিতে ক্লিক করুন

Tuesday 5 November 2013

'গণতন্ত্রের পথে না এলে হার্ডলাইনে যাবে সরকার'

বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে সোমবার সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বিরোধীদলকে সতর্ক করে একথা জানান আইন প্রতিমন্ত্রী।
'গণতন্ত্রের পথে না এলে হার্ডলাইনে যাবে সরকার'
আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম। ফাইল ছবি
আইন প্রতিমন্ত্রী কামরুল ইসলাম সতর্ক করে জানিয়েছেন, বিরোধীদল 'গণতন্ত্রের পথে' না আসলে সরকার কঠোর অবস্থানে যেতে বাধ্য হবে।
 
নির্দলীয় সরকারের অধীনে আগামী জাতীয় নির্বাচন দাবিতে প্রধান বিরোধীদল বিএনপির নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের টানা ৬০ ঘণ্টার হরতালের প্রথম দিন সোমবার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের প্রধান কার্যালয়ের সামনে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে একথা জানান তিনি।
 
আইন প্রতিমন্ত্রী বলেন, "বিরোধীদলের আচরণ দেখে মনে হচ্ছে, তারা অরাজকতা-অস্থিরতার পথ বেছে নিয়েছে। তারা জ্বালাও-পোড়াও-হরতাল বাদ দিয়ে গণতন্ত্রের পথে না আসলে সরকার হার্ডলাইলে যেতে বাধ্য হবে। তাদের কোনো ছাড় দেয়া হবে না।"
 
তিনি বলেন, "সংলাপ হতে হলে অরাজকতা বন্ধ হতে হবে। সন্ত্রাস ও সংলাপ একসাথে চলতে পারে না।"
 
এসময় তার সঙ্গে ছিলেন ঢাকা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, যুগ্ম সাধারণ সম্পাদক হাজী মোহাম্মদ সেলিম, সাংগঠনিক সম্পাদক শাহ আলম মুরাদ প্রমুখ।
 
এর আগে সকালে বঙ্গবন্ধু এভিনিউয়ে হরতালবিরোধী মিছিল শেষে এক সমাবেশে অংশ নেন পররাষ্ট্রমন্ত্রী দীপু মনি।
 
সমাবেশে পররাষ্ট্রমন্ত্রী বলেন, "জনগণ হরতাল প্রত্যাখ্যান করেছে। তারা (বিরোধীদল) জনবিচ্ছিন্ন হয়ে সংঘাতের পথ বেছে নিয়েছে।"