Boxed Style

আইফোন জিতে ক্লিক করুন

Thursday 14 November 2013

অপুর নতুন সংসার

অপুর নতুন সংসার
অপু বিশ্বাস
বগুড়া শহরে একটাই 'নায়িকার বাড়ি'। ওটা বিশ্বাস বাড়ির ছোট মেয়ে অপুর স্থায়ী ঠিকানা। বাবার বাড়ি ছাড়াও এই মেয়েটির আছে অন্য এক সংসার। চিত্রনায়িকা অপুর সেই সংসারের খবর জানাচ্ছেন সোমেশ্বর অলি
 
একের পর এক ছবি মুক্তি পাচ্ছে, ব্যবসা করছে, আলোচনা হচ্ছে। এমন সময়ে সংশ্লিষ্ট নায়িকাকে ঘিরে উন্মাদনা তৈরি হবে, খবর প্রকাশ হবে—এটাই তো স্বাভাবিক। সেটা হয়েছে তার বেলায়। সাফল্যের সিঁড়ি ভেঙেছেন একের পর এক। কিন্তু হঠাৎ করে একটা পর্দা টেনে দিয়েছিলেন নিজের মুখের ওপর। অপু আড়াল হয়ে গেলেন। কেন?
 
'আমি পরিকল্পনা করেই বিরতি নিয়েছিলাম। লক্ষ্য করছিলাম, নায়িকা অপুর মধ্যে কিছু পরিবর্তন এসেছে। কাজের চাপে নিজের দিকে খেয়াল রাখা হয়নি। স্বাস্থ্যরুটিন মানা হয়নি। ফলে যা হওয়ার তাই হলো। আমি একটু...।'
 
ছয়-সাত মাসের ব্যবধানে অপু আবার ফিরেছেন 'প্রায় জিরো ফিগার' নিয়ে। তার মতে, এ দেশের নায়িকাদের দর্শক যেভাবে দেখতে চায় ঠিক তেমন হয়েছেন এখন। আগের অপুর সঙ্গে এই অপুর তফাত কতটুকু?
 
তিনি বললেন, 'এটা নতুন ছবি মুক্তি পেলেই দর্শক বুঝতে পারবে। বাহ্যিক ও অভ্যন্তরীণভাবে নিজেকে পাল্টে ফেলার চেষ্টা করেছি। খুব অল্প বয়সে চলচ্চিত্রে আসার কারণে আগে হয়তো সঠিক সিদ্ধান্ত নিতে পারিনি। কিন্তু এখন ভুল করব না এটা বুঝতে পারি।'
 
অপু জানালেন, নতুন ছবি হাতে নেওয়া বন্ধ করে দেওয়ার পর অনেকেই মনে করেছিলেন তিনি ফুরিয়ে গেছেন। কিন্তু তার আত্মবিশ্বাস ছিল ফিরে আসার ব্যাপারে। হলোও তাই।
 
অপুর সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি 'প্রেমিক নাম্বার ওয়ান' ব্যবসাসফল হয়েছে। অপু-শাকিব জুটির এই ছবি গত ঈদে মুক্তি পায়। আগের অপুর শেষ ছবি এটিই। এখন অপুর নতুন অধ্যায় শুরু হচ্ছে। এ তার নতুন সংসার। এ এক নতুন অভিযান।
 
সবাই জেনেছেন, অভিনেত্রী অপু নিয়মিত ব্যায়াম করে নিজেকে আবার উপযুক্ত করেছেন চিত্রনায়িকা হিসেবে।
 
নতুন খবর হলো, অন্যের মালিকানাধীন ব্যায়ামাগারে যেতে হতো সময় মেনে। তাই বুদ্ধি করে নিজেই একটি ব্যায়ামাগার খুলে বসলেন। এর নাম দিয়েছেন 'এপিএস লেডিস ফিটনেস ক্লাব'। এখন বেশ সুবিধা হলো, শুটিং সিডিউলের সঙ্গে মিলিয়ে জিমে যাওয়া-আসা করতে পারেন তিনি।
 
তিনি বললেন, 'নিজের জন্য খুললেও এখানে অন্য মেয়েরাও জিম করছে। কিছুদিনের মধ্যে এটিকে বড় পরিসরে সাজাব। এখানে জিম করার পাশাপাশি আমি ভারতের একজন বিশেষজ্ঞের পরামর্শ মেনে খাবার গ্রহণ করছি। সত্যি বলতে এখন আমাকে কোনো পরিচালক যদি বলেন ৫ কেজি ওজন বাড়াতে বা কমাতে হবে, আমি খুব সহজেই তা পারব।'
 
অপু জানান, 'শোধ', 'চিরদিনই তুমি যে আমার', 'রাজা হ্যান্ডসাম', 'সালাম মালয়েশিয়া', 'মনের মতো মানুষ পাইলাম না'_ এই ছবিগুলো নিয়ে আবার ফিরছেন তিনি। এর মধ্যে এখন চিত্রায়ণ চলছে বদিউল আলম খোকনের 'চিরদিনই তুমি যে আমার' ছবির। এর পাশাপাশি শাকিব খানের এসকে ফিল্মসের নাম ঠিক না হওয়া প্রতিষ্ঠানের একটি ছবিতে কাজ করবেন তিনি। এখানে শাকিবের বিপরীতে হাজির হবেন তিনি ও ববি।
 
অপু বিশ্বাসের ভক্তরা জানেন, তিনি শাকিবের বিপরীতে সর্বাধিক ছবিতে অভিনয় করেছেন। তার সঙ্গে জুটি বেঁধেই উপহার দিয়েছেন সুপারডুপার হিট ছবিগুলো।
 
ভক্তদের জানিয়ে রাখা যাক যে, অপুর অদূর ভবিষ্যতের সব কয়টি ছবির নায়কও শাকিব খান। তবে কি অপু শাকিব নির্ভর নায়িকা? তিনি মানতে নারাজ।
 
অপু এর প্রতিবাদ করে বলেন, 'আমি আর কার সঙ্গে অভিনয় করতে পারি? আমি মাস্টার্স পরীক্ষা দিয়ে তো স্কুলে ভর্তি হতে পারি না। তাছাড়া ইন্ডাস্ট্রিতে শাকিবের চেয়ে বড় হিরো কে আছে? আমিও বিষয়টি নিয়ে ভেবেছি। তবে খোঁজ-খবর নিয়ে জানলাম, আমি সঠিক পথেই আছি।'
 
আরেকটু খোলাসা করে বললেন অপু, 'আমার আর শাকিবের জুটি যে সফল সেটা প্রমাণিত। যে প্রযোজক আর পরিচালকরা মনে করছেন তার ছবির জন্য এই জুটি জরুরি তারা আমাদের নিচ্ছেন। সত্যি বলতে, আমি নতুনদের সঙ্গেও কাজ করতে রাজি আছি। কিন্তু গল্প আর বাজেট মনের মতো হতে হবে।'
 
চলচ্চিত্র নায়িকা অপু আপাতত কোনো নতুন নায়কের হাত ধরছেন না—এটা নিশ্চিত। কিন্তু বিশ্বাস বাড়ির ছোট মেয়েটির জীবনে সত্যিকারের নায়ক আসবে কবে? এমন প্রশ্নের জবাবে নিরুত্তর অপু।
 
একটু সময় নিয়ে বলেন, 'এখনও সংসার বোঝার বয়স আমার হয়নি। মায়ের সংসারেই ভালোই আছি। তা ছাড়া আমি মনে করি, এখন কাজ করাটাই বেশি গুরুত্বপূর্ণ। বিয়ে তো করবই। নায়িকা হিসেবে যতদিন দর্শকের হৃদয়ে আছি, বিয়ে করছি না। বিয়ে করলে মা-বাবার পছন্দেই করব। এ নিয়ে আমার মাথা ঘামানোর সময় কই?'