Boxed Style

আইফোন জিতে ক্লিক করুন

Saturday 2 November 2013

বাইজি হলেন মীম



ঢাকা:  অভিনয় নৈপুন্য দিয়ে দর্শকের মন জয় করে নিয়েছেন তিনি। চঞ্চলা কিশোর অভিনয় থেকে শুরু করে ষোড়শী সবটাতেই বেশ মানিয়েছে তাকে। কম সময়ের অভিনয় জীবনে চলচ্চিত্রেও অভিনয় করেছেন তিনি। এবার নাচিয়ে মীমের গল্প শোনা যাক। চ্যানেল নাইনে প্রচারিত ...এবং একটি চিঠি নাটকে বাইজির চরিত্রে অভিনয় করেছেন তিনি। নাটকটি লিখেছেন মাহবুব বাপ্পি। ইভান রেহানের পরিচালনায় নাটকটি আজ রাতে প্রচারিত হবে।
কোনটাতে বেশি পারদর্শী মীম? প্রশ্নটাকে সহজ করেই নিলেন তিনি। বললেন, ‘সেটা তো বলা মুশকিল।’ তবে যতটুকুই জানেন মন দিয়ে করেন মীম। ‘নাচ কখনো শিখিনি, কিন্তু নাচ খুব ভালোবাসি।’
‘...এবং একটি চিঠি’। নামের মতো গল্পটাও একেবারেই আলাদা। গল্পটি সবার ভাল লাগবে। বলছিলেন মীম।  
‘জোনাকির আলো’ ছবিতে অভিনয় করেছেন লাক্স তারকাখ্যাত মীম। ছবিটি সেন্সরে
আছে। ‘খুব কষ্ট করে  এই ছবিটির শুটিং করেছি। ৩ নম্বর বিপদ সংকেতের সময় বঙ্গোপসাগরের এক দ্বীপে আটকা পড়ে গিয়েছিলাম। ঝড়ের মধ্যে সমুদ্র পাড়ি দিতে গিয়ে অনেক ভয় পেয়েছি! একটা সিনেমার শুটিং করতে গিয়ে আরেকটা সিনেমা হয়ে যাচ্ছিল।’ বেশ উত্তেজিত বিদ্যা সিনহা।
 
আরও জানালেন, ‘পদ্ম পাতার জল’ ছবির প্রায় ৭০ ভাগ কাজ হয়েছে। এখানে আমি বাইজির চরিত্রে অভিনয় করছি। যেহেতু গল্পের প্রেক্ষাপট প্রায় শত বছর আগের, তাই আমার মেকআপ-গেটআপেও দর্শক একটু ভিন্নতা পাবেন।
 
মীম বললেন, জলপরি নামে একটা নাটক করেছিলাম। সেখানে আমার চরিত্রটি ছিল একজন ‘বেদের মেয়ে’র। এই নাটকে আমার লুকটা একেবারেই অন্য রকম ছিল। এ ছাড়া রোজার ঈদে ট্রাম্পকার্ড নামে একটা টেলিছবিতে অভিনয় করেছিলাম। সেখানে আন্ডারওয়ার্ল্ডের একজন ডনের সহযোগী হিসেবে আমার গেটআপটা দারুণ ছিল।
-ঢাকাটাইমস