Boxed Style

আইফোন জিতে ক্লিক করুন

Friday 25 October 2013

দেশ অচল করার হুমকি শিবির সেক্রেটারি


দেশ অচল করার হুমকি শিবির সেক্রেটারি


নির্দলীয় সরকারের দাবিতে সোহরাওয়ার্দী উদ্যানে ১৮ দলের সমাবেশে বক্তব্য রেখেছেন ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল আব্দুল জব্বার। দীর্ঘদিন আত্মগোপনে থাকার পর তাকে এ ধরনের প্রকাশ্য সমাবেশে বক্তব্য দিতে দেখা গেলো। বক্তৃতায় শিবির সেক্রেটারি দেশ অচল করে দেয়ার হুমকি দেন।
তিনি বলেন, জামায়াত ও শিবিরের কেন্দ্রীয় নেতাদের অবিলম্বে মুক্তি দিতে হবে। যদি তাদের নি:শর্ত মুক্তি না দেয়া হয় তাহলে ইসলামী ছাত্রশিবির সারা বাংলাদেশে দুর্বার আন্দোলন গড়ে তোলে দেশ অচল করে দেবে।
তিনি আরো বলেন, সরকার একদিকে সংবিধানকে সমুন্নত রাখার কথা বলে। অপরদিকে প্রতিনিয়ত জনগণের সাংবিধানিক অধিকার ক্ষুণ্ন করে চলেছে। আমরা স্পষ্টভাষায় জানিয়ে দিতে চাই, জনগণের সাংবিধানিক অধিকারে হস্তক্ষেপ এবং জুলুম নির্যাতন করে অতীতে কোন স্বৈরাচারী সরকার ক্ষমতায় ঠিকে থাকতে পারেনি, আপনারাও পারবেননা।
এর আগে দুপুর সোয়া ২টার দিকে পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সমাবেশ শুরু হয়। এরপর প্রথম বক্তব্য দেন তিনি। পর্যায়ক্রমে বিএনপি, এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা এবং জোটের শরিক দলের নেতারা বক্তব্য দেবেন।
দেশ অচল করার হুমকি শিবির সেক্রেটারির নেতাকর্মীদের দা-কুড়াল নিয়ে প্রস্তুত থাকার ডাক দেওয়ার পর পুলিশি অভিযানের মুখে পলাতক থাকা ঢাকা মহানগর বিএনপির আহবায়ক সাদেক হোসেন খোকা জনসভায় সভাপতিত্ব করছেন।
সভা পরিচালনা করছেন বিরোধীদলীয় চিফ হুইপ জয়নুল আবদিন ফারুক ও বিএনপির অর্থ বিষয়ক সম্পাদক আব্দুস সালাম।এর আগে শুক্রবার সকাল থেকে শুরু হয়ে দুপুর পৌনে ২টার দিকে সমাবেশ মঞ্চ তৈরির কাজ শেষ হয়।
সমাবেশ ঘিরে সকাল থেকে বৃষ্টি উপেক্ষা করে বিএনপি, এর অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ছাড়াও ১৮ দলীয় জোটের নেতাকর্মীরা উপস্থিত হন।
এদিকে জামায়াত-শিবির যাতে কোনো ধরনের নাশকতামূলক কর্মকাণ্ড না ঘটাতে পারে এ জন্য রাজধানীসহ সোহরাওয়ার্দী উদ্যানের বিভিন্ন গেটে আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্যরা মোতায়েন রয়েছেন।
-বাংলানিউজটোয়েন্টিফোর.কম