Boxed Style

আইফোন জিতে ক্লিক করুন

Monday 29 September 2014

মুশফিকের বিয়ে ও কতিপয় মানুষদের নেতিবাচক মন্তব্য


মুশফিকের বিয়ে ও কতিপয় মানুষদের নেতিবাচক মন্তব্য
দিবাকর বিশ্বাসঃ মুশফিকের বিয়ের ছবি ফেসবুকে আসার পর থেকেই ফেসবুকে মোটামুটি তোলপাড় শুরু হয়েছে।বেশ কিছু ষ্ট্যাটাস ও কমেন্ট চোখে পড়ল:
# মুশফিক একটা পিচ্চি আর বিয়ে করছে একটা বুড়ী।
# মুশফিক তার খালার বয়সী মেয়ে কে বিয়ে করছে।
# এই বাচ্চা পোলাডা এই রকম একটা জলহস্তীর মতো মেয়েকে কিভাবে কন্ট্রোল করবে?
# ভালোই হয়েছে মুশফিক একটা অভিভাবক পেলো।বয়স্ক মেয়ে বিয়ে করায় এখন থেকে তার নির্দেশ মতো চলবে।
# এই রকম বিশ্রী চেয়ারার বয়স্ক মেয়েকে মুশফিক বিয়ে করলো কেনো? দেশে কি মেয়ের অভাব ?
# ভয় লাগে এই হাতির মত মেয়েটা যদি পিচ্চি মুশির গায়ের উপর পড়ে তাহলে মুশির হাড্ডি তো ভেঙ্গে যাবে।আহারে বেচারা প্রেম করার আর মানুষ পেলোনা।
উপরের মন্তব্য গুলো আমাদের দেশের মানুষেরেই।বাকিগুলো এতোটাই আপত্তিকর আর দেয়ার সাহস বা রুচী পেলাম না।যে মুশফিক মাঠে আমাদের ১৬ কোটি মানুষের প্রতিনীতিত্ব করে তার প্রাপ্তি কি এই ছিলো?এই তাহলে আমাদের ভালোবাসার প্রতিদান।এবার যুক্তিতে আসুন..
:বিয়ে করছে কে?
-মুশফিক।
: ভরন পোষনের দায়িত্ব নিছে কে?
-মুশফিক
:সংসার করবে কে?
-মুশফিক মন্ডি
: বিয়ে করে মুশফিক কি হ্যাপি?
-হুম হ্যাপি।এজন্য ই তো প্রনয় কে পরিনতি তে রুপ দিলো।
: আমি-আপনি কি তাদের ভরন -পোষনের দায়িত্ব নিয়েছি?
- না
এবার নিজের বিবেক কে প্রশ্ন করুন মুশি-মন্ডি দম্পতি সম্পর্কে খারাপ মন্তব্য করাটা কি ঠিক হয়েছে? অন্যকে সন্মান দিতে পারেন না এটা আপনার ব্যর্থতা বস, তাই বলে অন্যকে অপমান করার অধিকার আপনার নেই।
সংসারটা আপনি করছেন না , মুশি-মন্ডি করছে।মুশফিক দেখে, শুনে , বুঝে বিয়েটা করছে।সে যদি মন্ডি কে নিয়ে সুখে থাকে তাহলে আমার আপনার সমস্যা কি? ব্যাপারটা কি
" মায়ের চেয়েও মাসির দরদ বেশি " টাইপের হয়ে গেলোনা?
খুব তো বাতেলা ঝাড়েন " মানুষের মনটাই আসল , চেয়ারা কিচ্ছু না " তবে মুশির বউ সুন্দর নাকি অসুন্দর, বয়স বেশি এই টাইপের কমেন্ট ঝাড়েন কেনো? তবে কি এতোদিন অভিনয় করেই " মানুষের শারীরিক চেয়ারা নয়, মনটাই আসল " ডায়লগটা ঝাড়তেন? আজ অসতর্কতাবশত মনের কথাটি বেড়িয়ে পড়েছে ? হ্যাঁ এক জন ব্যক্তি হিসেবে মত প্রকাশের অধিকার আপনার আছে।তাই বলে কারো সন্মান হানি হয় এমন মন্তব্য করার অধিকার আপনার নিশ্চয়েই নেই।
গঠনমূলক আলোচনা হতেই পারে ।তাই বলে অশ্লীল ট্রল ?
অনেকে আবার মুশফিকের ফ্যানপেজে গিয়েও আপত্তিকর মন্তব্য করেছে।একবার ভাবুন তো মুশফিক-মন্ডি যখন ফেসবুকে এসব কমেন্ট দেখবে তখন কেমন লাগবে ?
আমরা এক অদ্ভূদ মানুষ।অন্যের প্রশংসা করাটা আমাদের ঠিক স্বভাবে নেই বরং কারো সামান্য একটু খুঁত পেলে কিভাবে তাকে সবাই মিলে টেনে হিচড়ে নিচে নামানো যায় সেই চেষ্টায় ব্যস্ত থাকি।এজন্য ই আমাদের দেশে ভালো কিছু খুব কম হয়।এজন্য ই বোধ হয় গভীর দু:খবোধ থেকে সাহিত্যিক হুমায়ূন আজাদ বলে ছিলেন ..
"এক জন বাঙ্গালি একাই একশো হতে পারে, কিন্তু একশো বাঙ্গালি এক হতে পারেনা "।