Boxed Style

আইফোন জিতে ক্লিক করুন

Wednesday 16 April 2014

বেলার প্রধান নির্বাহী রিজওয়ানার স্বামী অপহৃত

নারায়ণগঞ্জের পুলিশ সুপার সমকালকে জানান, রিজওয়ানা হাসানের স্বামীকে গাড়ি থেকে কে বা কারা তুলে নিয়ে গেছে।
সমকাল প্রতিবেদক
বেলার প্রধান নির্বাহী রিজওয়ানার স্বামী অপহৃতবাংলাদেশ পরিবেশ আইনবিদ সমিতির (বেলা) প্রধান নির্বাহী সৈয়দা রিজওয়ানা হাসানের স্বামী আবু বকর সিদ্দিককে অপহরণ করেছে দুর্বৃত্তরা।
বুধবার দুপুরে এ ঘটনা ঘটে।
নারায়ণগঞ্জের পুলিশ সুপার সৈয়দ নুরুল হক সমকালকে জানান, নারায়ণগঞ্জ থেকে ঢাকায় ফেরার পথে ফতুল্লার জালকুড়ি এলাকায় গাড়ি থেকে আবু বকরকে (৪৭) দুর্বৃত্তরা তুলে নিয়ে গেছে বলে অভিযোগ পাওয়া গেছে।
তিনি জানান, খবর পেয়ে তারা ঢাকা-সিলেট ও ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের প্রতিটি পুলিশ ফাঁড়িকে সতর্ক থাকার জন্য ওয়্যারলেস বার্তা পাঠিয়েছেন।
বেলার প্রধান নির্বাহী রিজওয়ানার স্বামী অপহৃত
আবু বকরের গাড়িচালক রিপন জানান, বিকেল পৌনে ৩টার দিকে জালকুড়ি এলাকায় তাদের প্রাইভেটকারটিকে নীল রংয়ের একটি মাইক্রোবাস আঘাত করে। কী ক্ষতি হয়েছে দেখার জন্য আবু বকরসহ গাড়ি থেকে নামামাত্রই ওই মাইক্রোবাসে থাকা দুবৃর্ত্তরা তার মাথায় পিস্তল দিয়ে আঘাত করে। এ সময় তার চোখে মরিচের গুঁড়া ছিটিয়ে আবু বকর সিদ্দিককে দুর্বৃত্তরা মাইক্রোবাসে উঠিয়ে নিয়ে যায়।অপহরণকারীরা ৭/৮জন ছিল এবং তারা আবু বকরকে গাড়িতে তুলে ঢাকার দিকে চলে যায় বলে জানান রিপন।
সৈয়দা রিজওয়ানা হাসান জানান, ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে ফতুল্লার ভূঁইয়া ফিলিং স্টেশনের সামনে একটি মাইক্রোবাস পেছন থেকে তাদের প্রাইভেটকারটিকে ধাক্কা দেয়। এ সময় আবু বকর সিদ্দিক গাড়ি থেকে নামলে দুর্বৃত্তরা তাকে মাইক্রোবাসে উঠিয়ে নিয়ে যায়।
বেলার প্রধান নির্বাহী রিজওয়ানার স্বামী অপহৃত
তিনি জানান, বিষয়টি স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী, পুলিশের মহাপরিদর্শক এবং র‌্যাবের মহাপরিচালককে জানানো হয়েছে।তিনি বলেন, "আমি পরিবেশ নিয়ে আন্দোলন করি। আমার ধারণা, এ কাজের জন্য কোনো গোষ্ঠী আমার ওপর ক্ষুব্ধ। তারাই এ ঘটনা ঘটাতে পারে। আমি আমার স্বামীকে ফেরত চাই। আমি তাকে সুস্থ অবস্থায় চাই।"
উল্লেখ্য, সৈয়দা রিজওয়ানা হাসান 'এশিয়ার নোবেল'খ্যাত র‌্যামন ম্যাগসাইসাই অ্যাওয়ার্ড পেয়েছেন ২০১২ সালে। পরিবেশগত ন্যায়বিচার প্রতিষ্ঠার আন্দোলনে ভূমিকার স্বীকৃতি হিসেবে এ পুরস্কার পান তিনি।