Boxed Style

আইফোন জিতে ক্লিক করুন

Thursday 5 December 2013

খোকা ২ দিনের রিমান্ডে

শাহবাগ থানার মামলায় খোকাকে চিকিৎসা শেষে জিজ্ঞাসাবদ করতে বলেছে আদালত।
সমকাল প্রতিবেদক
খোকা ২ দিনের রিমান্ডেঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক সাদেক হোসেন খোকার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত।
বৃহস্পতিবার রাজধানীর রমনা ও শাহবাগ থানায় দায়ের দুই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিন করে মোট ২০ দিনের রিমান্ড আবেদন জানায় পুলিশ।
আদালত বাসে আগুন দেয়ার ঘটনায় শাহবাগ থানার মামলায় আদালত দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন।
খোকার আইনজীবি অ্যাডভোকেট সানাউল্যাহ মিয়া জানান, রমনা থানার মামলায় রিমান্ড ও জামিন আবেদন না মঞ্জুর করেছেন আদালত। আর শাহবাগ থানার মামলায় সাদেক হোসেন খোকার দুই দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তবে তার চিকিৎসা শেষে জিজ্ঞাসাবদ করতে বলা হয়েছে।
তিনি বলেন, "শাহবাগের ঘটনা সম্পর্কে তিনি (সাদেক হোসেন খোকা) কিছুই জাননেন না। তারপরও রাজনৈতিক প্রতিহিংসায় তাকে এ মামলায় জড়ানো হয়েছে।"
এর আগে বৃহস্পতিবার দুপুরে সাদেক হোসেন খোকাকে রাজধানীর মিন্টু রোডে অবস্থিত গোয়েন্দা পুলিশের (ডিবি) কার্যালয়ে নেওয়া হয়।
ওই সময় গোয়েন্দা পুলিশের একটি দায়িত্বশীল সূত্র জানায়, সাদেক হোসেন খোকাকে রাজধানীর রমনা, মতিঝিল, পল্টন, বংশাল, নিউমার্কেটসহ বিভিন্ন থানায় বিস্ফোরক দ্রব্য আইনে দায়ের মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।
বুধবার রাত ১০টার দিকে রাজধানীর উত্তরায় এক আত্মীয়র বাসা থেকে র‌্যাব-পুলিশ পরিচয়ে একটি দল খোকাকে তুলে নেয় বলে জানান তার ব্যক্তিগত কর্মকর্তা সিদ্দিকুর রহমান মান্না।
তবে সে সময় তাকে গ্রেফতারের বিষয়টি স্বীকার করেনি পুলিশ-র‌্যাবের কোনো দায়িত্বশীল সূত্র।
সাদেক হোসেন খোকার ব্যক্তিগত আরেক কর্মকর্তা মনিরুল ইসলাম জানান, রাত ১০টার দিকে ৪ নম্বর সেক্টরের ১৫ নম্বর সড়কের ১৮ নম্বর বাড়িতে ডিবির একটি টিম দেয়াল টপকে প্রবেশ করে। এর কিছু সময় পর র‌্যাব পরিচয়ে একটি টিম সেখানে যায়। এরপর তারা খোকাকে গ্রেফতার করে। এ সময় খোকার ব্যক্তিগত দেহরক্ষী আরিফুল ইসলামকেও তুলে নেওয়া হয়।