Boxed Style

আইফোন জিতে ক্লিক করুন

Wednesday 20 November 2013

বিএনপি সরকারে এলে ১২ মন্ত্রণালয় পেতে পারে :যোগাযোগমন্ত্রী

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের এমপি বিরোধী দলকে সর্বদলীয় মন্ত্রিসভায় যোগ দেয়ার আহ্বান জানিয়ে বলেছেন, নির্বাচনকালীন এ সরকারে বিএনপি অংশ নিলে জনগণ ও গণতন্ত্রের স্বার্থে তাদের ১০ থেকে ১২টি মন্ত্রণালয় দেয়া যেতে পারে। যদিও এটি সম্পূর্ণভাবে প্রধানমন্ত্রীর এখতিয়ারভুক্ত। তবে যোগাযোগ মন্ত্রী তার নিজ মন্ত্রণালয় ছেড়ে দিতে রাজি আছেন।
গতকাল মঙ্গলবার দুপুরে হোটেল সোনারগাঁওয়ের বলরুমে মেট্রোরেল নির্মাণ প্রকল্পের পরামর্শক নিয়োগের চুক্তি স্বাক্ষর অুনষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন। অনুষ্ঠানে জাপানের নির্মাণ কোম্পানি নিপ্পন কোয়ি কোম্পানি লিমিটেড ও ঢাকা ট্রান্সপোর্ট কো-অর্ডিনেশন অথরিটির মধ্যে চুক্তি সই হয়। ১১৪ মাস মেয়াদের এ চুক্তিতে সই করেন ঢাকা ট্রান্সপোর্ট কো-অর্ডিনেশন অথরিটির (ডিটিসিএ) নির্বাহী পরিচালক মো. আফতাবউদ্দিন তালুকদার ও নিপ্পন কোয়ি কোম্পানি লিমিটেডের জাপানের চেয়ারম্যান ইওসিহিকো সুনোদে। এ প্রকল্পে মোট খরচ হবে ৯২৮ কোটি টাকা।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে যোগাযোগ মন্ত্রী ওবায়দুল কাদের বলেন, গত ২০ ফেব্রুয়ারি জাইকার সঙ্গে ঋণচুক্তি হয়েছিল। আজ পরামর্শক নিয়োগের চুক্তি হলো। মেট্রোরেল ঢাকা শহরের যোগাযোগ ব্যবস্থায় আমূল পরিবর্তন আনবে।
বিশেষ প্রতিনিধি