Boxed Style

আইফোন জিতে ক্লিক করুন

Saturday 9 November 2013

মওদুদসহ বিএনপি নেতারা আদালতে

পুলিশ জানিয়েছে, গত ২৪ সেপ্টেম্বর এবং ৫ নভেম্বর মতিঝিল থানায় করা দুই মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়েছে।
সমকাল প্রতিবেদক
মওদুদসহ বিএনপি নেতারা আদালতে
ফাইল ছবি।
বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদসহ শুক্রবার রাতে আটক দলটির পাঁচ শীর্ষ নেতাকে রাজধানীর মতিঝিল থানায় পুলিশের করা দুই মামলায় দেখিয়ে মুখ্য মহানগর হাকিম আদালতে নেয়া হয়েছে।
 
ঢাকা মহানগর পুলিশের গণমাধ্যম শাখার উপকমিশনার মাসুদুর রহমান সমকালকে জানান, এই দুই মামলার প্রত্যেকটিতে তাদের প্রত্যেককে ১০ দিন করে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবাদের জন্য শনিবার আদালতে আবেদন করেছে পুলিশ।
 
মহানগর হাকিম জয়নাব বেগমের আদালতে রিমান্ড আবেদনের শুনানি হবে বলে জানা গেছে।
 
শনিবার বিকেল ৩টা ৫০ মিনিটের দিকে তাকে মু্খ্য মহানগর হাকিম আদালতে নেয়া হয়। এসময় বিএনপিপন্থী আইনজীবীরা এর প্রতিবাদে বিক্ষোভ করেন।
 
পুলিশ জানায়, গত ২৪ সেপ্টেম্বর এবং ৫ নভেম্বর মতিঝিল থানায় করা পুলিশের দুই মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়েছে।
 
গাড়ি ভাংচুর, গাড়ি পোড়ানো এবং পুলিশের কাজে বাধা দানের অভিযোগে এই মামলা দুটি করা হয়েছিল- উল্লেখ করে পুলিশ জানিয়েছে, গ্রেফতার বিএনপির পাঁচ নেতাকে দুই মামলায় জিজ্ঞাসাবাদের জন্য আলাদাভাবে ১০ দিন করে মোট ২০ দিনের রিমান্ড আবেদন জানানো হবে।
 
শুক্রবার বিকেলে এক সংবাদ সম্মেলনে বিএনপি ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর রোববার সকাল ৬টা থেকে সারাদেশে একটানা ৭২ ঘণ্টা হরতালের ঘোষণা দেন।
 
এরপর রাতে বিএনপির স্থায়ী কমিটির তিন সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, এম কে আনোয়ার ও রফিকুল ইসলাম মিয়াকে কারওয়ান বাজার এলাকা থেকে আটক করে পুলিশ।
 
পরবর্তীতে একই রাতে আটক করা হয় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উপদেষ্টা আবদুল আউয়াল মিন্টু ও বিশেষ সহকারী সামসুর রহমান শিমুল বিশ্বাসকে।
 
এছাড়া মির্জা আব্বাসসহ বিএনপির আরও কয়েকজন নেতার বাসায় রাতে অভিযান চালায় পুলিশ।
 
এই ঘটনার প্রতিবাদে পাবনা ও ভোলা জেলায় এবং নোয়াখালী, ফেনী ও কুমিল্লার কয়েকটি উপজেলায় শনিবার সকাল-সন্ধ্যা হরতাল করছে বিএনপি।
 
পাশাপাশি দলের শীর্ষ নেতাদের গ্রেফতারের প্রতিবাদে শনিবার এক সংবাদ সম্মেলনে বিএনপি যুগ্ম মহাসচিব রুহুল কবীর রিজভী ১৮ দলের ডাকা ৭২ ঘণ্টার হরতাল বাড়িয়ে ৮৪ ঘণ্টা করার ঘোষণা দেন।
 
তিনি জানান, রোববার সকাল ৬টা থেকে বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল কর্মসূচি পালন করা হবে।