Boxed Style

আইফোন জিতে ক্লিক করুন

Friday 8 November 2013

জেএসসি'র স্থগিত পরীক্ষার সূচি শনিবার

শুক্রবার বিকেলে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সমকালকে এ তথ্য নিশ্চিত করেছেন।
সমকাল প্রতিবেদক
জেএসসি'র স্থগিত পরীক্ষার সূচি শনিবারবিএনপি নেতৃত্বাধীন ১৮ দলীয় জোটের ডাকা টানা ৭২ ঘণ্টার হরতালের কারণে আবারো স্থগিত করা হয়েছে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) পরীক্ষা।
শুক্রবার বিকেলে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সমকালকে এ তথ্য নিশ্চিত করে জানান, পরীক্ষার পরিবর্তিত সময়সূচি শনিবার ঘোষণা করা হবে।
এর আগে ১৮ দলের হরতালের কারণে গত ৪ ও ৬ নভেম্বরের পরীক্ষা স্থগিত হয়েছিল।
নির্দলীয় সরকারের অধীনে আগামী সংসদ নির্বাচন দাবিতে রোববার সকাল ৬টা থেকে সারাদেশে টানা ৭২ ঘণ্টা হরতাল ডেকেছে ১৮ দল। এর আগে একই দাবিতে গত দুই সপ্তাহে দুই দফায় ৬০ ঘণ্টা করে হরতাল করেছে তারা।
শিক্ষামন্ত্রী বলেন, "রাজনৈতিকদের কাজ থেকে জাতি কি আশা করতে পারে। যারা কোমলমতি শিশুদের পরীক্ষার  বিষয়টি চিন্তা করেও কর্মসূচি দিতে পারেন না।"
জেএসসি, বার্ষিক পরীক্ষা, বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ও এসএসসির টেস্ট পরীক্ষায় প্রায় চার কোটি শিক্ষার্থী হরতালে ক্ষতিগ্রস্ত হচ্ছেন বলে জানান নুরুল ইসলাম নাহিদ।
তিনি বলেন, "চার কোটি শিক্ষার্থীর ৮ কোটি অভিভাবক ও স্বজনসহ প্রায় ১৪ কোটি লোক হরতালে ক্ষতির মুখোমুখি হচ্ছেন। ফলে তারা আগামীতে দেশ পরিচালনার দায়িত্ব নিতে যে হরতাল দিচ্ছেন তা অবিবেচনা প্রসূত কর্মসূচি ছাড়া ভিন্ন কিছু নয়।"
মন্ত্রী বলেন, "যারা আগামী দিনের জাতীয় সম্পদ আমাদের শিশুদের শিক্ষা জীবনে এমন ব্যাঘাত সৃষ্টি করে তাদের জাতি কোন ভাবেই ক্ষমতায় বসাবে না।"