Boxed Style

আইফোন জিতে ক্লিক করুন

Saturday 26 October 2013

আজ যেকোনো সময় দুই নেত্রীর কথা হতে পারে

আজ যেকোনো সময় দুই নেত্রীর কথা হতে পারে

প্রধানমন্ত্রীর প্রেসসচিব আবুল কালাম আজাদ জানিয়েছেন, আজ শনিবার বেলা পৌনে দুইটা থেকে সোয়া দুইটা পর্যন্ত বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার টেলিফোনে ফোন করেও কথা বলতে পারেননি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
দুপুরে আবুল কালাম আজাদ প্রথম আলো ডটকমকে বলেন, প্রধানমন্ত্রী বিরোধীদলীয় নেতা খালেদা জিয়ার বাসভবন ও রাজনৈতিক কার্যালয়ে ফোন করেন। কিন্তু তাঁকে পাওয়া যায়নি। তিনি আরও জানান, তিনি খালেদা জিয়ার বিশেষ সহকারি শামসুর রহমান শিমুল বিশ্বাসকে অনুরোধ করেছেন বিরোধীদলীয় নেতার বাসায় গিয়ে তাঁকে বিষয়টি জানাতে।
যোগাযোগ করা হলে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার প্রেসসচিব মারুফ কামাল খান প্রথম আলো ডটকমকে বলেন, প্রধানমন্ত্রীর প্রেসসচিব তাঁকে বলেছেন, তাঁরা ফোনে চেষ্টা করে বিরোধীদলীয় নেতার সঙ্গে কথা বলতে পারেননি। পরে প্রধানমন্ত্রীর ‘সাপোর্টিং স্টাফ’রা বিরোধীদলীয় নেতার বিশেষ সহকারী শামসুর রহমান শিমুল বিশ্বাসের সঙ্গে যোগাযোগ করেন। শিমুল বিশ্বাস জানিয়েছেন, রাত নয়টায় তিনি চেয়ারপারসনের কার্যালয়ে থাকবেন। ওই সময় চেয়ারপারসন কার্যালয়ে থাকবেন। ওই সময় ফোন করতে তিনি অনুরোধ করেছেন।
মারুফ কামাল আরও বলেন, বিরোধীদলীয় নেতার লাল টেলিফোন সচল আছে কি না তাও তাঁদের জানা নেই। তিনি বলেন, যেহেতু প্রধানমন্ত্রীর কর্মকর্তারা বলছেন, তারমানে তাঁরা অবশ্যই চেষ্টা করেছেন। কিন্তু এ বিষয়টিকে যতটুকু গুরুত্ব দেওয়া দরকার ছিল প্রধানমন্ত্রীর ‘সাপোর্ট স্টাফরা’ তা দেননি। তাঁরা ফোন করার আগে বিরোধীদলীয় নেতার কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগ করতে পারতেন। কিন্তু তাঁরা তা না করে যোগাযোগ করেছেন পরে। আগে যোগাযোগ করলে সুবিধা হতো। তিনি বলেন, প্রধানমন্ত্রী ও বিরোধীদলীয় নেতার কর্মকর্তাদের মধ্যে যোগাযোগ অব্যাহত রয়েছে। যেকোনো সময় দুই নেত্রীর কথা হতে পারে।
গত সোমবার মন্ত্রিসভার বৈঠকে প্রধানমন্ত্রী দেশের বিদ্যমান রাজনৈতিক পরিস্থিতি ও সংলাপ নিয়ে আলোচনার জন্য বিরোধীদলীয় নেতার সঙ্গে কথা বলবেন বলে মন্ত্রীদের জানান।
এর একদিন পর গত ২১ অক্টোবর নির্বাচনকালীন সরকারব্যবস্থা সম্পর্কে বিরোধীদলীয় নেতার রূপরেখাটি আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামকে চিঠি দিয়ে জানান বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ওই সময়ই সৈয়দ আশরাফ মির্জা ফখরুলকে ফোন করে চিঠি পাওয়ার কথা জানান। মূলত গত সোমবার থেকেই প্রধানমন্ত্রীর ফোন করা নিয়ে আলোচনা চলছে।