Boxed Style

আইফোন জিতে ক্লিক করুন

Monday 28 October 2013

১০ নভেম্বর থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু



নির্বাচনের তফসিল ঘোষণার আগে শিগগিরই ′ঝুঁকিমুক্ত′ দেড় শতাধিক আসনে দলীয় মনোনয়ন চূড়ান্ত করবে আওয়ামী লীগ। তৃণমূল নেতাদের মতামত ও বিভিন্ন সংস্থার মাধ্যমে পরিচালিত জরিপ পর্যালোচনা করেই এ মনোনয়ন চূড়ান্ত করা হচ্ছে। গতকাল রবিবার রাতে গণভবনে আওয়ামী লীগের সংসদীয় বোর্ডের প্রথম সভা এ সিদ্ধান্ত হয়। বৈঠকে সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেতী শেখ হাসিনা। বৈঠকে সিদ্ধান্ত হয়, আগামী ১০ নভেম্বর থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি শুরু হবে। তবে এবার মনোনয়ন ফরমের মূল্যে পূর্বের ১০ হাজার টাকা থেকে বাড়িয়ে ২৫ হাজার টাকায় উত্তীর্ন করার হয়েছে।

সূত্র জানান, বৈঠকে প্রধানমন্ত্রী জানান, এবার আমরা আগে থেকেই মনোনয়ন চূড়ান্ত করতে চাই, যাতে মনোনয়নকে কেন্দ্র করে মান-অভিমান এবং দ্বন্দ্ব আগে থেকেই নিরসন করা যায়। সূত্র জানায়, বৈঠকে ঝুঁকিমুক্ত আসনে দলীয় প্রার্থীদের আগাম গ্রিণসিগন্যাল দিয়ে মাঠে নামানোর পাশাপাশি কিছুটা ′ঝুঁকিপূর্ণ′ এবং ′অতি ঝুঁকিপূর্ণ′ আসনগুলো চিহ্নিত করে দ্রুতই দলীয় মনোনয়ন চূড়ান্ত করার ব্যাপারে বোর্ডের সদস্যরা নিজেদের মতামত ব্যক্ত করেন।

আওয়ামী লীগের পার্লামেন্টারি বোর্ডের প্রথম সভায় অন্যান্যের মধ্যে কমিটির সদস্য সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, ওবায়দুল কাদের, কাজী জাফর উল্যাহ, অধ্যাপক ড. আলাউদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম ও বিশেষ আমন্ত্রণে দফতর সম্পাদক প্রতিমন্ত্রী এ্যাডভোকেট আবদুল মান্নান খান উপস্থিত ছিলেন।

-ইলেকশন নিউজ::